ছাত্রলীগের হামলায় বৈষম্যবিরোধী আন্দোলনের ৩ সমন্বয়ক আহত

  © সংগৃহীত

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় ছাত্রলীগের নেতাকর্মীদের হামলায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের তিন সমন্বয়ক আহত হয়েছেন। আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলার শহীদ ভবানী প্রসাদ সাহা সরকারি কলেজে এ ঘটনা ঘটে।

আহত সমন্বয়কেরা হলেন মোজাহিদুল ইসলাম (১৮), ইমন সিদ্দিকী (২৩) ও জাকির হোসেন (২৪)। তাদের মধ্যে মোজাহিদুল ইসলামকে প্রথমে কুমুদিনী হাসপাতালে নেওয়া হয়। পরে আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকায় স্থানান্তর করা হয়। ঘটনার পর আপন মিয়া নামের ছাত্রলীগের এক কর্মীকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের কয়েকজন কলেজের ভেতরে মাঠে অবস্থান করছিলেন। দুপুর পৌনে ১২টার দিকে হঠাৎ উপজেলা ছাত্রলীগের সদস্য সিমান্ত ও কর্মী আপনের নেতৃত্বে ছাত্রলীগের একদল নেতা-কর্মী দেশি অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা করেন। এতে ওই তিনজন আহত হন। এ সময় অন্য শিক্ষার্থীরা এগিয়ে এলে ছাত্রলীগের নেতা-কর্মীরা পালিয়ে যান।

শিক্ষার্থীরা আহত তিনজনকে উদ্ধার করে চিকিৎসার জন্য কুমুদিনী হাসপাতালে নিয়ে যান। সেখানে তিনজনকে ভর্তি করা হয়। মোজাহিদুল ইসলামের ঘাড়ে দায়ের কোপে গভীর ক্ষত হয়েছে বলে চিকিৎসকেরা জানান। ঘটনার পর শিক্ষার্থীদের হাতে আটক কর্মী আপনকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করা হয়। তিনি উপজেলা সদরের পোস্টকামুরী গ্রামের বাসিন্দা শ্রমিক লীগের কর্মী মাহফুজ হোসেনের ছেলে।

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বে থাকা পরিদর্শক (তদন্ত) মো. সালাহ উদ্দিন জানান, ছাত্রলীগের নেতা সিমান্তের নেতৃত্বে হামলা সংঘঠিত হয়েছে। পুলিশ জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মির্জাপুরের অন্যতম সমন্বয়ক সাজেদুল ইসলাম নিঝুম জানান, এ ঘটনায় ছাত্রলীগের সন্ত্রাসীদের নামে থানায় মামলার প্রস্তুতি চলছে।


সর্বশেষ সংবাদ