শিক্ষকের মারধরে মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু

আটক অভিযুক্ত শিক্ষক হাফেজ মো. আমিন ইসলাম
আটক অভিযুক্ত শিক্ষক হাফেজ মো. আমিন ইসলাম  © সংগৃহীত

খাগড়াছড়ি সদরের ভুয়াছড়ি বাইতুল আমান ইসলামী মাদ্রাসার হেফজখানা এক শিক্ষর্থীকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে মাদ্রাসাটির এক শিক্ষকের বিরুদ্ধে। এ ঘটনা অভিযুক্ত শিক্ষক হাফেজ মো. আমিন ইসলামকে আটক করেছে পুলিশ। সোমবার (২৮ আগস্ট) রাতে চট্টগ্রামের চাঁদগাও থেকে তথ্য প্রযুক্তির সহায়তায় তাকে আটক করা হয়। নিহত ছাত্রের নাম আব্দুর রহমান। 

অভিযুক্ত শিক্ষককে আটকের বিষয়টি নিশ্চিত করে খাগড়াছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুল ইসলাম জানান, মামলা হওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই অভিযুক্ত শিক্ষকে আটক করা হয়েছে। খাগড়াছড়ি থানার একটি টিম চট্টগ্রামের চাঁদগাও এলাকায় অভিযান চালিয়ে ঘাতক শিক্ষক মো. আমিনকে গ্রেফতার করে।

জানা যায়, গত ২৭ আগস্ট বিকালে বায়তুল আমান মাদ্রাসায় শিশু আবিরকে মারধর করেন মাদ্রাসার শিক্ষক মো. আমিন ইসলাম। পরে সে অসুস্থ হয়ে পড়লে রাতে সাড়ে ১০টার দিকে তাকে খাগড়াছড়ি সদর হাসপাতালে ভর্তি করা হয়। এসময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার লাশ হাসপাতালে রেখেই পালিয়ে যান অভিযুক্ত হাফেজ মো. আমিন ইসলাম।

এ ঘটনায় পর দিন সোমবার (২৭ আগস্ট) সকালে নিহত আবিরের বাবা সরোয়ার হোসেন খাগড়াছড়ি সদর থানায় হাফেজ মো. আমিনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।