হলের সামনে গিয়ে ছাত্রীদের নাম ধরে ছাত্রলীগ নেতার চিৎকার-চেঁচামেচি

কলেজ প্রশাসনকে ছাত্রীদের স্মারকলিপি

কলেজ শাখা ছাত্রলীগের প্রচার সম্পাদক নূর ইসলাম
কলেজ শাখা ছাত্রলীগের প্রচার সম্পাদক নূর ইসলাম  © সংগৃহীত

সরকারি মাইকেল মধুসূদন (এমএম) কলেজের ছাত্রীনিবাসের সামনে গিয়ে ছাত্রীদের নাম ধরে চিৎকার-চেঁচামেচি করার অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগের প্রচার সম্পাদক নূর ইসলামের বিরুদ্ধে। এছাড়া ক্যাম্পাসে আসা-যাওয়ার পথে তার নেতৃত্বে সংগঠনটির নেতাকর্মীরা ছাত্রীদের উত্ত্যক্ত করেন বলেও রয়েছে অভিযোগ। তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন শাখা ছাত্রলীগ নেতা নূর ইসলাম।

কলেজ সূত্রে জানা গেছে, মাসখানেক আগে পরীক্ষা চলাকালে এক ছাত্রীকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করেন নূর ইসলামের নেতা-কর্মীরা। বিভাগের শিক্ষকদের প্রতিরোধে ওই ছাত্রী রক্ষা পেলেও ভয়ে এখনো ক্যাম্পাসে ফিরতে পারেননি।

উত্ত্যক্তের ঘটনায় প্রতিকার পেতে ছাত্রলীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে ১৪ মার্চ কলেজের অধ্যক্ষ মর্জিনা আক্তারের কাছে একটি স্মারকলিপি দেন ছাত্রীনিবাসের শিক্ষার্থীরা।

ছাত্রীদের দেওয়া স্মারকলিপিতে বলা হয়, প্রতি রাতে ক্যাম্পাসের শহীদ আসাদ হলে (ছাত্রাবাস) থাকা অছাত্র ও বহিরাগত নূর ইসলামের নেতৃত্বে দর্শন বিভাগের শিক্ষার্থী শাহিন আলম, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের তৃতীয় বর্ষের সাজু অন্তিমসহ কয়েকজন ছাত্রীনিবাসের পাশে গিয়ে মেয়েদের নাম ধরে অশ্রাব্য ভাষায় কথা বলেন, গালিগালাজ করেন।

আরও পড়ুন: সনির নামে বুয়েট ছাত্রী হল

এতে আরও বলা হয়, তারা প্রতিদিন রাত ১১টা থেকে মধ্যরাত পর্যন্ত চিৎকার-চেঁচামেচি করতে থাকেন। প্রতিনিয়ত তারা এমন উত্ত্যক্তের শিকার হচ্ছেন। তা ছাড়া আসাদ গেট দিয়ে ক্যাম্পাসে আসা-যাওয়ার সময় এবং ছাত্রীনিবাসের সামনের পুকুরপাড়ে বসেও তারা উত্ত্যক্ত করেন।

তবে কলেজ অধ্যক্ষ মর্জিনা আক্তার স্মারকলিপিটি গ্রহণ না করে নিজের কাছে রেখে দিয়েছেন বলে শিক্ষার্থীরা অভিযোগ করেন। তাদের অভিযোগ, উত্ত্যক্তকারী ছাত্রলীগের নেতা-কর্মীদের বিরুদ্ধ কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ নেয়নি।

এদিকে, নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে ছাত্রলীগ নেতা নূর ইসলাম বলেন, কাউকে উত্ত্যক্ত করা হয় না। ক্যাম্পাসে ছাত্ররাজনীতিতে বিভক্তি আছে। আসাদ হল ছাত্রলীগের কর্মীরা যশোর-৩ (সদর) আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ আর মেয়েদের হলের কয়েকজন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের অনুসারী হিসেবে পরিচিত। এ জন্য রাজনৈতিক প্রতিপক্ষ ভেবে তারা এসব অভিযোগ করছেন।


সর্বশেষ সংবাদ