সনির নামে বুয়েট ছাত্রী হল

সাবেকুন নাহার সনি ও বুয়েট লোগো
সাবেকুন নাহার সনি ও বুয়েট লোগো  © ফাইল ফটো

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের বিদ্যমান একটি ছাত্রী হলের নাম পুনর্নির্ধারণ করা হয়েছে। ওই ছাত্রী হলের নাম পরিবর্তন করে ছাত্রদলের গোলাগুলিতে নিহত মেধাবী ছাত্রী সাবেকুন নাহার সনির নামে করা হয়েছে। এছাড়া নব নির্মিত একটি ছাত্রী হলের নামও নির্ধারণ করা হয়েছে।

বুধবার (৩ নভেম্বর) বুয়েটের রেজিস্ট্রার (অ: দা:) অধ্যাপক ড. মো. ফোরকান উদ্দিন স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বুয়েটের নব নির্মিত ছাত্রী হল ও বিদ্যমান ছাত্রী হলের বিষয়ে গতকাল মঙ্গলবার অনুষ্ঠিত সিন্ডিকেটের ৫২৬তম সভার সিদ্ধান্ত অনুযায়ী নাম অনুমোদন করা হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী নব নির্মিত ছাত্রী হলের নাম বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল আর বিদ্যমান ছাত্রী হলের নাম সাবেকুন নাহার সনি হল করা হয়েছে।

আরও পড়ুন: দেড় যুগেও হয়নি বুয়েট ছাত্রী সনি হত্যাকাণ্ডের বিচার

প্রসঙ্গত, ২০০২ সালে টেন্ডারভাজিকে কেন্দ্র করে ছাত্রদলের দুই গ্রুপের গোলাগুলির মাঝে পড়ে নিহত হন বুয়েটের মেধাবী ছাত্রী সাবেকুন নাহার সনি। তিনি বিশ্ববিদ্যালয়ের কেমিকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। 

সাবেকুন নাহার সনির মৃত্যুকে কেন্দ্র করে সেসময় টানা আন্দোলন চলেছে বুয়েটে। টানা ৬৩দিন বন্ধের পর ক্যাম্পাস খোলা হলে শান্তিপূর্ণ ভাবে আন্দোলনে নামেন বুয়েটের শিক্ষক-শিক্ষার্থীরা। তাদের সেই আন্দোলনে দেশের সাধারণ মানুষের সমর্থন ছিল চোখে পড়ার মতো।


সর্বশেষ সংবাদ