‘আল্লাহ যেন সন্তানের ঢাবির স্বপ্ন পূরণ করেন’

কোরআন
কোরআন পড়ছেন নাসরিন শিকদার  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা চলাকালীন এক অভিভাবককে কোরআন তেলাওয়াত করে ছেলের জন্য প্রার্থনা করতে দেখা গেছে।

জানা গেছে, ছেলের জন্য দোয়া করতে থাকা অভিভাবকের  নাম  নাসরিন শিকদার। তিনি একজন গৃহিণী। তার ছেলে ড. মাহবুবুর রহমান মোল্লা কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। 

জানতে চাইলে নাসরিন শিকদার জানান, আমার ছেলে বুয়েট ও আইইউটিতে ভর্তি পরীক্ষা দিয়েছে। তবে তার স্বপ্ন সে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়বে। আমার সন্তান তার স্বপ্ন পূরণ করতে পরীক্ষার হলে প্রবেশ করেছে। তাই আমি বাইরে বসে তার জন্য সুরা-কালাম পড়ে দোয়া করছি। আল্লাহ যেন আমার সন্তানের স্বপ্ন পূরণ করেন।

আরও পড়ুন: বুয়েটের প্রাক নির্বাচনী পরীক্ষার ফল প্রকাশ

এদিকে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালীন মোবাইলে ছবি তোলার অভিযোগে দুজনকে সন্দেহভাজন চিহ্নিত করে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল টিম। শুক্রবার (১০ জুন) কার্জন হলের একটি পরীক্ষা কেন্দ্র থেকে তাদের জিজ্ঞাসাবাদের জন্য আটক করে রমনা থানায় নিয়ে যাওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান কার্জন হলে পরীক্ষা পরিদর্শনে এলে ওই সময় দরজার বাইরে থেকে কেন্দ্রের ভেতরের ছবি তোলে ওই দুজন। প্রাথমিক তথ্যে জানা যায়, আটককৃতরা ভর্তিচ্ছুদের সঙ্গে এসেছেন। তাদের একজনের নাম সিয়াম, তার বাড়ি কুষ্টিয়ায়। অপরজনের নাম মাশরাফি, তার বাড়ি ফেনীতে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ভর্তি পরীক্ষা চলাকালীন দুজন মোবাইলে ছবি তুলেছিল। একারণে আমরা জিজ্ঞাসাবাদের জন্য সন্দেহভাজন দুজনকে আটক করেছি। তাদের মোবাইল চেক করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে বিস্তারিত জানানো হবে।


x

সর্বশেষ সংবাদ