ইবি ভর্তিতে পঞ্চম মেধাতালিকা প্রকাশ

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তিতে গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ আবেদনকারীদের মধ্যে থেকে পঞ্চম মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। তিন ইউনিটের পঞ্চম মেধাতালিকার মধ্যে ‘এ’ ইউনিটে ১৬৪ জন, ‘বি’ ইউনিটে ২৬৯ জন এবং ‘সি’ ইউনিটে ১০০ জন শিক্ষার্থীকে রাখা হয়েছে।

মেধাতালিকায় থাকা ৬২ জন শিক্ষার্থীকে বিভাগ না দিয়ে তাদের অপেক্ষমাণ তালিকায় রাখা হয়েছে।

তালিকায় ‘এ’ ইউনিটে ১৫০ থেকে ১৬৪, ‘বি’ ইউনিটে ২৩৫ থেকে ২৬৯ এবং ‘সি’ ইউনিটে ৮৭ থেকে ১০০ ক্রমিক নম্বরধারী শিক্ষার্থীরা অপেক্ষমাণ তালিকায় রয়েছেন।

আরও পড়ুন: বিইউপি ভর্তি পরীক্ষা শুক্রবার, প্রবেশপত্র ডাউনলোড শুরু

মেধাতালিকায় বিভাগপ্রাপ্ত শিক্ষার্থীদের আগামী ১৩ মার্চ বেলা ২টা পর্যন্ত সাক্ষাতকার অনুষ্ঠিত হবে। আর যারা অপেক্ষমাণ তালিকায় রয়েছে ওইদিনই দুপুর ২টা থেকে আসন খালি থাকা সাপেক্ষে তাদের সাক্ষাতকার ও তাৎক্ষণিক বিভাগ দেওয়া হবে। তাদের ১৪ মার্চ এর মধ্যে ভর্তি সম্পন্ন করতে হবে। এরপরও আসন খালি থাকলে ওইদিনই পরের মেধাতালিকা প্রকাশ করা হবে। মঙ্গলবার (৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে এ তথ্য পাওয়া যায়।

আরও পড়ুন: মেডিকেলে ভর্তি আবেদনের সময় বাড়ছে ৫ দিন

জানা গেছে, গত ২৭ ফেব্রুয়ারি চতুর্থ ধাপের ভর্তি সম্পন্ন হয়। চতুর্থ ধাপে আরবি ভাষা ও সাহিত্য এবং চারুকলা বিভাগ বাদে মোট ১ হাজার ৯৮৬ আসনের মধ্যে ৪৬৮টি আসন খালি থাকে। বিশ্ববিদ্যালয়ে শূন্য আসন, ভর্তি ও এ সম্পর্কিত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd) এ জানা যাবে।


সর্বশেষ সংবাদ