বিশ্ববিদ্যালয় বন্ধের চেয়ে স্বাস্থ্যবিধি মানা সর্বোত্তম: ঢাবি ভিসি

অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান
অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান  © ফাইল ছবি

করোনাভাইরাসের একের পর এক নিত্যনতুন ভ্যারিয়েন্ট আসবে উল্লেখ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, বিশ্ববিদ্যালয় বন্ধ করার চেয়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলা সর্বোত্তম পন্থা।

রবিবার (৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোজাফফর আহমদ চৌধুরী মিলনায়তনে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মেধাবী শিক্ষার্থীদের ‘অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার’ বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আরও পড়ুন: সিতারা পারভীন পুরস্কার পেলেন ঢাবির ১২ শিক্ষার্থী

ঢাবি উপাচার্য বলেন, ওমিক্রনের সংক্রমণ বাড়ায় বর্তমানে আমরা বিশ্ববিদ্যালয় বন্ধ করার থেকে স্বাস্থ্যবিধি মানা, মাস্ক পরিধান, স্যানিটাইজার ব্যবহারের প্রতি সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি। এগুলো হলো উত্তম পন্থা এবং এই কাজগুলো করলে নিঃসন্দেহে সব কাজই করা সম্ভব।

আরও পড়ুন: ওমিক্রন ঠেকাতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পরামর্শ

তিনি আরও বলেন, এসব ভাইরাসের নিত্যনতুন ভ্যারিয়েন্ট আসবে। এসব মোকাবেলা করেই আমাদের বাঁচতে হবে। আমাদের টিকাদান কর্মসূচি অব্যাহত আছে এবং এটা চলতে থাকবে।

আরও পড়ুন: কক্ষ দখলে নিয়ে পছন্দের শিক্ষার্থী তুলছেন ছাত্রলীগের নেতারা

এদিন বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১২ জন শিক্ষার্থীকে ‘অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার’ দেওয়া হয়েছে। ২০১৯ সালের বিএসএস (সম্মান) পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় তাদেরকে এ পুরষ্কার দেয়া হয়।

অনুষ্ঠানে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে ঢাবি উপাচার্য বলেন, স্বাস্থ্যবিধি মানার কোনো বিকল্প নেই। আমরা এসব মেনে চলতে পারলে সব স্বাভাবিক কাজ চালিয়ে যেতে পারবো। আর এটিই হলো বাস্তবতা। বাস্তবতাকে মেনে চলে মানবিক মূল্যবোধ নিয়ে এগিয়ে গেলে কোনো কাজই সাধ্যের বাইরে নয়।


সর্বশেষ সংবাদ