দায়িত্ব নিয়ে সাত বছর পার করলেন জাবি ভিসি

পাবলিক বিশ্ববিদ্যালয়
উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম  © ফাইল ফটো

পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণের সপ্তম বর্ষ শেষ করে অষ্টম বর্ষে পদার্পণ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

মঙ্গলবার (২ মার্চ) দ্বিতীয় মেয়াদে দায়িত্ব গ্রহণের তিন বছর সম্পন্ন করেন তিনি। এরমধ্য দিয়ে দায়িত্ব গ্রহণের সাত বছর পূর্ণ করলেন তিনি। দায়িত্বের সাত বছর পূর্তি উপলক্ষে এদিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা উপাচার্যকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

ড. ফারজানা ইসলাম দায়িত্ব পালনের সাত বছর পূর্তি উপলক্ষে উপাচার্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী, শিক্ষা সচিব এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

বৈশ্বিক মহামারি করোনা আমাদেরকে এক নতুন চ্যালেঞ্জের মুখোমুখি দাঁড় করিয়েছে উল্লেখ করে ফারজানা ইসলাম বলেন, করোনায় আমরা অনেককে হারিয়েছি। তাদের মধ্যে ছাত্র-শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং অনেক স্বজন ও প্রিয়মুখ রয়েছে। তাদের সকলের প্রতি শ্রদ্ধা নিবেদন করছি।

উপাচার্যের দায়িত্ব পালনে ‘একযোগে চলার’ নীতিতে বিশ্বাস করেন জানিয়ে তিনি বলেন, এ লক্ষ্যে আমি বিশ্ববিদ্যালয়ের সকলের কথা শুনি। তার মেয়াদকালের অবশিষ্ট সময়েও তিনি এ ধারা অব্যাহত রাখবেন বলে জানান।

উল্লেখ্য, ২০১৪ সালের ২ মার্চ দেশে পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণ করেন অধ্যাপক ড. ফারজানা ইসলাম। পরে মেয়াদ শেষ হওয়ার আগেই ২০১৮ সালের ২ মার্চ দ্বিতীয় মেয়াদে আরও ৪ বছরের জন্য তাকে নিয়োগ দেন রাষ্ট্রপতি ও চ্যান্সেলর আবদুল হামিদ।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ