অবশেষে অনলাইনে শুরু হচ্ছে জাবির প্রথম বর্ষের ক্লাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

আবাসন নিশ্চিতের কথা বলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) স্নাতক সম্মান প্রথম বর্ষের ক্লাস এখনো শুরু করেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে আগামী ৩০ নভেম্বর থেকে অনলাইনে শুরু হতে যাচ্ছে প্রথম বর্ষের (২০২২-২৩ শিক্ষাবর্ষ) ক্লাস। পরীক্ষার পাঁচ মাস পর ক্লাস শুরু হচ্ছে। 

মঙ্গলবার (২১ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নূরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এতে অংশ নেওয়া একজন ডিন নাম না প্রকাশের শর্তে দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আগামী ৩০ নভেম্বর থেকে অনলাইনে প্রথম বর্ষের ক্লাস শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে কবে নাগাদ সশরীরে ক্লাস শুরু হবে, এরকম সিদ্ধান্ত হয়নি বলে জানান তিনি।

এর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নূরুল আলম ক্লাস শুরুর বিষয়ে গণমাধ্যমকে বলেন, আবাসন নিশ্চিত না করে ক্লাস সশরীরে শুরু করবে না বিশ্ববিদ্যালয়। অনলাইনে ক্লাস শুরু না করার কারণ হিসেবেও তিনি বলেন, নভেম্বরের মধ্যে নবনির্মিত হলগুলোর জন্য জনবল নিয়োগ দিয়ে হল খুলে দেওয়া হবে। এরপর আবাসন নিশ্চিত করে তাদের ক্লাস শুরু হবে।

আরো পড়ুন: একক ভর্তি পরীক্ষার ভাগ্য ঝুলে আছে মন্ত্রণালয়ের উদাসীনতায়

অনলাইনে ক্লাস করলে এর আগে কেন শুরু করা হয়নি, এ ব্যাপারে জানতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি। 

গত ৭ জুন থেকে ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সমসাময়িক সময়ে ভর্তি পরীক্ষা নেওয়া অন্যান্য প্রতিষ্ঠানগুলোয় অনেক আগেই ক্লাস শুরু করেছেন বলে জানা গেছে।


সর্বশেষ সংবাদ