তুচ্ছ ঘটনায় বাসের হেল্পারকে আটকে রাখল জাবি শিক্ষার্থীরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়   © ফাইল ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের সঙ্গে কথা কাটাকাটির জেরে ঢাকা-খুলনাগামী দিগন্ত পরিবহন বাসের এক হেল্পারকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে আটকে রাখার অভিযোগ পাওয়া গেছে। আজ শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের আ ফ ম কামালউদ্দিন হলে এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় অভিযুক্তরা হলেন- নৃবিজ্ঞান বিভাগের ৪৬ ব্যাচের শিক্ষার্থী সজল সাহা ও অর্থনীতি বিভাগের ৪৮ ব্যাচের শিক্ষার্থী মো. তানজিম সাকিব (অনিক)। তারা দু’জনেই শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক ও সভাপতি আকতারুজ্জামান সোহেলের অনুসারী।

আজ শনিবার খুলনা যাওয়ার জন্য টিকিট কাটতে একই পরিবহনের নবীনগর কাউন্টারে যান সজল সাহা। দু’টি টিকিটের দাম ১২শ টাকার মধ্যে সজল পাঁচশ টাকা নগদ পরিশোধ করে বাকি টাকা গাড়িতে ওঠার সময় দিতে চান। এতে সজলের সঙ্গে পুনরায় বাকবিতণ্ডা হয় দিগন্ত পরিবহন অন্য একটি বাসের হেল্পারের। এ সময় তাকে জামার কলার ধরে মারধর ও হেনস্তা করা হয়েছে বলে অভিযোগ করেছেন সজল।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর একটার দিকে বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হল সংলগ্ন গেটে দিগন্ত পরিবহনের একটি বাস আটকান সজল সাহা ও তার অনুসারীরা। এ সময় বাসের হেল্পার হানিফকে আটকে রেখে বাসটিকে ছেড়ে দেওয়া হয়। 

খবর পেয়ে সেখানে উপস্থিত হন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও সংশ্লিষ্ট হলের প্রভোস্ট আ.স.ম. ফিরোজ-উল-হাসান, নিরাপত্তা শাখার কর্মকর্তা মো. রাসেল মিয়া ও হল ছাত্রলীগের নেতারা। পরে সবার অগোচরে হলের উত্তর পাশের গেট দিয়ে হেল্পার হানিফকে বের করে দেওয়া হয়। 

দিগন্ত পরিবহনের নবীনগর ব্রাঞ্চের ম্যানেজার ফারুক জানান, বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সঙ্গে কাউন্টারের লোকদের কথা কাটাকাটি হয়েছে বলে শুনেছি। তারা আমার এক লোককে আটকে রেখে বাসটা ছেড়ে দিয়েছে। পরে আমি সেক্রেটারি ও ভার্সিটির সিকিউরিটির সঙ্গে কথা বলেছি। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আমাদের আগামীকাল দুপুর ১২টায় প্রক্টর অফিসে দেখা করতে বলেছেন।

শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, কামালউদ্দিন হলের ছেলেরা একটা বাস আটকিয়েছে বলে জেনেছি। তাদের সঙ্গে সম্ভবত বাসের লোকদের বাকবিতণ্ডা হয়েছে। আমি তাদের বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে জানাতে বলেছি। লিখিতভাবে অভিযোগ দিতে বলেছি। বাস আটকানো কোনো সমাধান না।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও কামালউদ্দিন হলের প্রভোস্ট আ. স. ম. ফিরোজ-উল-হাসান বলেন, ‘হলের ছাত্ররা তাদের সঙ্গে খারাপ ব্যবহারের কারণে বাসের হেল্পারকে নিয়ে এসেছে। আমি এ ব্যাপারে খোঁজ নিয়েছি। তবে তাকে পরবর্তীতে ছেড়ে দিয়েছে।’


সর্বশেষ সংবাদ