জাবি কর্মকর্তাদের কর্মবিরতিতে প্রশাসনে অচলাবস্থা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

চার দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্মকর্তারা। রোববার (২ এপ্রিল) সকালে এ কর্মসূচি শুরু করেছেন তারা। কর্মকর্তারা নতুন প্রশাসনিক ভবন ঘেরাও করেছেন। এতে প্রশাসনের কাজে অচলাবস্থা দেখা দিয়েছে।

দাবিগুলোর মধ্যে রয়েছে- ৯ মার্চ অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় অনুমোদিত কর্মকর্তা নিয়োগ ও পদোন্নতি নীতিমালা বাতিল করে ২০১৯ সালের নীতিমালা অনুযায়ী পদোন্নতি দেওয়া; ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন-২) এ বি এম কামরুজ্জামানকে ৩০ মার্চের মধ্যে অন্যত্র বদলি করা; কর্মকর্তা নিয়োগ ও পদোন্নতির বর্তমান রিভিউ কমিটি পুনর্গঠন করে কর্মকর্তা সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদককে অন্তর্ভুক্ত করা; যেসব অফিসে ভারপ্রাপ্ত কর্মকর্তা আছেন, তাঁদের স্থায়ী করা এবং সব অফিসের প্রধান হিসেবে কর্মকর্তাদের পদায়ন করা।

গত ২৮ মার্চ উপাচার্য নুরুল আলমের কাছে এসব দাবিসংবলিত চিঠি দেয় কর্মকর্তা সমিতি। সভাপতি মোহাম্মদ আজিম উদ্দিন বলেন, চিঠিতে বলা হয়েছিল, ৩০ মার্চের মধ্যে দাবি আদায় না হলে ২ এপ্রিল অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে যাবেন। এরই পরিপ্রেক্ষিতে আন্দোলন শুরু হয়েছে।

এ বিষয়ে উপাচার্য নুরুল আলম বলেন, চার দফা দাবিসংবলিত একটি চিঠি পেয়েছেন। পরবর্তী সিন্ডিকেটে দাবিগুলো তুলে সিদ্ধান্ত নেওয়ার কথা বলা হয়েছে। ডেপুটি রেজিস্ট্রার কামরুজ্জামানকে অপসারণের যে দাবি, সে বিষয়ে সিদ্ধান্ত নিতে সময় চাওয়া হয়েছে। তারপরও তারা আন্দোলন শুরু করেছে।


সর্বশেষ সংবাদ