স্থানীয়দের হামলায় গুরুতর আহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্র

স্থানীয়দের মারধরের শিকার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্র
স্থানীয়দের মারধরের শিকার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্র  © টিডিসি ফটো

জন্মদিন পালনকালে উচ্চ শব্দে গান বাজানোকে কেন্দ্র করে হামলার শিকার হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুই শিক্ষার্থী। গতকাল সোমবার রাতে স্থানীয়দের সঙ্গে বাকবিতণ্ডার জেরে আজ মঙ্গলবার (৭ মার্চ) সকাল ৯টায় আমজাদের মোড়ে শিক্ষার্থীদের উপর হামলা চালায় কয়েকজন স্থানীয়।

এতে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী গোলাম মোস্তফা শুভ ও সৈয়দ রাকিবুল কবির গুরুতর আহত হয়েছেন। বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাদের রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়।

সংশ্লিষ্টসূত্রে জানা যায়, বন্ধুর জন্মদিন উপলক্ষ্যে কেক কেটে ও গান গেয়ে উৎযাপন করতে গেলে তাতে বাঁধা দেয় স্থানীয়রা। এসময় স্থানীয়দের সাথে রাবি শিক্ষার্থীদের কথা কাটাকাটি হয়। পরদিন সুযোগ পেয়ে কয়েকজন স্থানীয় কয়েকজন মিলে দুই শিক্ষার্থীর উপর রড দিয়ে মাথায় আঘাত করে। এতে দুইজন আহত হয়। ঘটনাটি ঘটে বিশ্ববিদ্যালয়ের অদূরে বিনোদপুরের আমজাদের মোড়ে একটি মেসে।

আরও পড়ুন: ছিনতাইকারীদের ছুরিকাঘাতে রাবি ছাত্র আহত, রামেকে ভর্তি

ভুক্তভোগীর বন্ধু রহমতি রাব্বি জানায়, আমরা আমাদের বাড়িওয়ালা থেকে অনুমতি নিয়ে বন্ধুর জন্মদিন উৎযাপন করতেছিলাম। এসময় কিছু বখাটে এসে আমাদের বাঁধা দেয় ও গালিগালাজ করে। পরদিন (৭ মার্চ) সকালে যখন আমরা ক্লাসের জন্য বের হই, তখন স্থানীয় ৭-৮ জন মিলে আমাদের দু’জন বন্ধুকে রড দিয়ে মারধর করে। এতে একজনের মাথায় ও আরেকজনের হাতে আঘাত পায়।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এম. তারেক নূর বলেন, আমি বিষয়টি শুনেছি ও ভুক্তভোগীদের সাথে কথা বলেছি। তাদেরকে চিকিৎসার জন্য রামেকে পাঠানো হয়েছে। আইনি ব্যবস্থার জন্য প্রক্টর স্যারকে অবহিত করা হয়েছে। বিষয়টি উনি দেখবেন।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে একাধিকবার ফোন করেও তাঁকে পাওয়া যায়নি। 


সর্বশেষ সংবাদ