সঠিক লাইফ পার্টনার খুঁজে নিন ৫ উপায়ে

সঠিক লাইফ পার্টনার খুঁজে নিন ৫ উপায়ে
সঠিক লাইফ পার্টনার খুঁজে নিন ৫ উপায়ে  © সংগৃহীত

জীবনে সঠিক লাইফ পার্টনার নিবার্চন করা খুবই খুবই কঠিন একইসঙ্গে গুরুত্বপূর্ণ একটি কাজ। সঠিক পার্টনারের উপর নির্ভর করে আপনার পরবর্তী ও বৈবাহিক জীবন কতটা সুখের এবং শান্তির হবে। এ বিষয়ে খারাপ সিদ্ধান্ত নেয়া এবং ভুল পার্টনার বাছাই দুটোই আপনার জীবনে ভয়াবহ পরিণতি ডেকে নিয়ে আসতে পারে। এমনকি এটা চিরদিনের জন্যেও হতে পারে। কিন্তু কীভাবে যাচাই করবেন সঠিক পার্টনার? জেনে নিন পার্টনার নিবার্চনের ৫টি উপায়

ভালো জীবনসঙ্গী পেতে নিজেকে ভালো হতে হবে

অবশ্যই প্রথমে নিজেকে ভাল হতে হবে। আপনি যেমন ভালো কাউকে খুঁজছেন তেমনি অন্যরাও সঠিক জীবন সঙ্গী খুঁজছে। আপনি কারো জীবনসঙ্গী হিসেবে কতটা পার্ফেক্ট তা আগে বিচার করুন। আপনি যদি ভালো হন অবশ্যই আপনার জীবন সঙ্গী ভাল হবে। For every man their are good woman, for every woman their are good man.

জীবনসঙ্গীর থেকে যা চাই, তার প্রতি আমারও তাই করতে হবে

আপনি আপনার জীবনসঙ্গীর থেকে যা আশা করেন, তার প্রতিও আপনার তা করতে হবে। তার ইচ্ছা, ভাল লাগা-মন্দ লাগার প্রতিও আমার সমান যত্নশীল হতে হবে। দু’জন দু’জনকে সমান শ্রদ্ধা করুন।

আরও পড়ুন: প্রথম প্রেম কেন ভোলা যায় না

আজীবন সে একইভাবে পাশে থাককে কি-না যাচাই করতে হবে

প্রতিটা মানুষ কেউ কারো জন্য সম্পূর্ণ পার্ফেক্ট হয় না। যদি কেউ তার মনের মত সম্পূর্ণ পারফেক্ট মানুষ পেয়ে থাকে তাহলে সে নিসন্দেহে ভাগ্যবান। জীবনসঙ্গী বানানোর আগে অবশ্যই দেখতে হবে সে সারাজীবন আপনার পাশে থাকবে কি-না। তার সেই মনোভাব রয়েছে কি-না। সে আপনাকে কতটুকু বোঝে, আপনি তাকে কতটুকু বুঝেন। বোধশক্তি না থাকলে কোনো সম্পর্কই শান্তিপূর্ণ হয় না।

আপনার পার্টনার নিম্ন পদের মানুষের সাথে কেমন ব্যবহার করে, সেটা দেখুন

পর্যবেক্ষণ করুন, আপনি যাকে জীবনসঙ্গী হিসেবে নির্বাচন করতে চাচ্ছেন সে তার নিম্ন পদের মানুষের সাথে কেমন ব্যবহার করছে। মানুষের ব্যবহার দেখে মানুষের ব্যক্তিত্ব অনেকটাই বোঝা যায়।

উভয়ের ভ্যালু মিলতে হবে

অবশ্যই দুজনের ভ্যালু কতটুকু মিলে তা দেখতে হবে। সবকিছু না মিললেও ব্যাসিক ভ্যালুজটা যাতে একই থাকে। আর ভিন্ন ধর্মের জীবন সঙ্গী নির্বাচনে বিরত থাকুন। ভবিষ্যতে এইটা নিয়ে বড় রকমের সমস্যা দেখা দিতে পারে। [ড. সাইয়েদুল আশরাফের ভিডিও অবলম্বনে]


সর্বশেষ সংবাদ