এমপিওভুক্তির অনুমোদন পেলেন কারিগরির ৯৬ শিক্ষক

এমপিও
কারিগরি শিক্ষা অধিদপ্তর  © ফাইল ছবি

তৃতীয় গণবিজ্ঞপ্তিতে কারিগরি শিক্ষা অধিদপ্তরের আওতাধীন বিভিন্ন স্কুল-কলেজে নিয়োগপ্রাপ্তদের মধ্যে ৯৬ জনকে এমপিওভুক্তির অনুমোদন দেওয়া হয়েছে। শিগগিরই এই শিক্ষকদের এমপিওভুক্তি করে তালিকা প্রকাশ করা হবে বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কারিগরি অধিদপ্তরের এমপিও বাছাই কমিটির ২০তম সভায় ২১২টি এমপিওভুক্তির ফাইল অনুমোদনের জন্য উপস্থাপন করা হয়। যাচাই বাছাই শেষে গত ২৩ আগস্ট ৯৬ জনের এমপিওর অনুমোদন দেওয়া হয়। ১১৭টি আবেদন ত্রুটিপূর্ণ উল্লেখ করে তা বাতিল করা হয়েছে।

ওই সূত্র আরও জানায়, এমপিওভুক্তির আবেদনকৃতদের মধ্যে আরও ২৯৩টি ফাইল যাচাই-বাছাইয়ের কাজ শেষ হয়েছে। এমপিও বাছাই সংক্রান্ত ২১তম সভায় এই ফাইলগুলো অনুমোদনের জন্য উপস্থাপন করা হবে। সেখানে যে ফাইলগুলো ত্রুটিমুক্ত থাকবে সেগুলো অনুমোদন দিয়ে ত্রুটিযুক্ত ফাইলগুলো অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

আরও পড়ুন: ভারতের সবচেয়ে বড় উন্নয়ন অংশীদার বাংলাদেশ: মোদী

নাম প্রকাশে অনিচ্ছুক কারিগরি শিক্ষা অধিদপ্তরের এমপিও শাখার এক কর্মকর্তা জানান, ২০তম বাছাই কমিটির সভায় মোট ২১২টি এমপিও আবেদন উপস্থাপিত হয়। এর মধ্যে ৯৬টি আবেদন সুপারিশযোগ্য হিসেবে ২৩ আগস্ট অনুষ্ঠিত অনুমোদন দেওয়া হয়। অন্য ফাইলগুলো ২১তম সভায় উপস্থাপন করা হবে।

তিনি আরও জানান, এনটিআরসিএর মাধ্যমে সুপারিশ প্রাপ্ত ২৯৩ জন শিক্ষকের এমপিওর আবেদন পেন্ডিং আছে। এর মধ্যে ঢাকা বিভাগ-১০০টি, খুলনা বিভাগ-৯০টি, চট্টগ্রাম বিভাগ- ৩৮টি, ময়মনসিংহ বিভাগ-১৫টি, বরিশাল বিভাগ- ২২টি  এবং রাজশাহী বিভাগের ২৮টি আবেদন পেন্ডিং রয়েছে। এগুলো ২১তম সভায় উপস্থাপন করা হবে।


x

সর্বশেষ সংবাদ