অ্যামাজনে চাকরি পেলেন খাইরুল্লাহ

মো. খাইরুল্লাহ গৌরব
মো. খাইরুল্লাহ গৌরব  © ফাইল ছবি

বিশ্বের বৃহত্তম ই-কমার্স প্রতিষ্ঠান অ্যামাজনে চাকরি পেয়েছেন নীলফামারীর মো. খাইরুল্লাহ গৌরব। তিনি জেলার সদর উপজেলার গোড়গ্রাম ইউনিয়নের বড়াইবাড়ী গ্রামের চেয়ারম্যান বাড়ির বড় ছেলে। তার বাবা আলমগীর সরকার ও মা স্বপ্না আলমগীর।

পারিবারিক সূত্রে জানা যায়, নীলফামারী সদরের উদয়ন শিশু বিদ্যাপীঠ প্রাথমিকের শিক্ষা লাভ করেন গৌরব। নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ২০০৯ সালে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হন। এরপর নীলফামারী সরকারি মহাবিদ্যালয় থেকে ২০১১ সালে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পান তিনি। স্নাতক পর্যায়ের শিক্ষা গ্রহণ করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) কম্পিউটার অ্যান্ড সাইন্স ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে।

অ্যামাজনে চাকরি পাওয়া প্রসঙ্গে খাইরুল্লাহ গৌরব বলেন, আমার এই জার্নিটা সহজ ছিল না। এর পেছনে ছিল অনেক ত্যাগ, কঠোর পরিশ্রম আর ডেডিকেশন। পড়াশোনা শেষ করেই একদিনও বসে না থেকে দেশের একটি কোম্পানিতে যোগদান করি। এরপর থেকেই লক্ষ্য ও উদ্দেশ্য ছিল বিশ্বের বৃহত্তম কোনো প্রতিষ্ঠানে কাজ করব। সেই লক্ষ্য অনুযায়ী আমি কাজ করে গেছি। কথায় আছে ‘কষ্ট করলে কেষ্ট মেলে’- আমিও কষ্টের ফল পেয়েছি। অ্যামাজনের মতো এমন প্রতিষ্ঠানে চাকরি পাওয়ার অনুভূতি সত্যিই অসাধারণ। এই দীর্ঘ পথচলায় আমার পরিবার আমাকে অনেক সাপোর্ট করেছে। যার কারণে আমি এতো দূর আসতে পেরেছি।

আরও পড়ুন: স্নাতকে প্রথম শ্রেণিতে প্রথম হয়েছিলেন অংকন

চাকরি পাওয়ার বিষয়টি ছয় মাস পর প্রকাশ করার কারণ জানতে চাইলে তিনি বলেন, আমি নিয়োগ পেয়েছি অনেক আগে কিন্তু আমি কোনো কিছু শো-অফ করা পছন্দ করতাম না। কিন্তু পরে ভাবলাম আমার সফলতার কথা তুলে ধরলে আমার দেশের সুনাম বাড়বে, এলাকার সুনাম বাড়বে। এমনকি হতে পারে আমাদের দেখে অনেক দেশের তরুণ-তরুণী অনুপ্রাণিত হতে পারে। তাদের লক্ষ্য ও উদ্দেশ্য ঠিক রাখতে পারলেও আমাদের তরুণ-তরুণীরাও দেশকে এগিয়ে নিতে পারবে।


সর্বশেষ সংবাদ