স্নাতকে প্রথম শ্রেণিতে প্রথম হয়েছিলেন অংকন

বিষপান
অংকন বিশ্বাস  © ফাইল ছবি

প্রেমিকের বাসায় বিষপানে অসুস্থ হয়ে প্রায় দুই সপ্তাহ হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় মারা গেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী অংকন বিশ্বাস। অংকন নিজ স্নাতকে নিজ বিভাগে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অধিকার করেছিলেন।

জানা গেছে, অত্যন্ত মেধাবী ছিলেন অংকন। জবির ইংরেজি বিভাগের ২০১৬-১৭ বর্ষের শিক্ষার্থী ছিলেন তিনি। স্নাতকের ফলাফলে অংকন ফার্স্ট ক্লাস ফার্স্ট হয়েছিলেন। একই সাথে তিনি একজন দক্ষ বিতার্কিক ছিলেন। জবি ডিবেটিং সোসাইটির সাবেক সভাপতিও ছিলেন তিনি। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জবির আইন বিভাগের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী শাকিলের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল অংকনের। তবে গত কয়েক মাস ধরে তাদের সম্পর্ক ঠিক যাচ্ছিল না। এরই মধ্যে শাকিল জবির আরেকটি মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে যায়। এই সম্পর্কের খবর অংকন জানার পর সে শাকিলের বাসায় যায়। সেখানে কিছুক্ষণ পর অজ্ঞান হয়ে পড়ে যায়। পরে শাকিল ও তার ছোট ভাই হিমেল দ্রুত অংকনকে আজগর আলী হাসপাতালে নিয়ে যায়। এসময় শাকিল অংকনকে স্ত্রী পরিচয়ে হাসপাতালে ভর্তি করান।

আরও পড়ুন: স্বামী-সন্তান রেখেই প্রেমিকের বাড়িতে অবস্থান নিয়েছিল সেই বিশ্ববিদ্যালয় ছাত্রী

আজগর আলী হাসপাতালে অংকনের অবস্থার অবনতি হলে তাকে তার বাবা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করান। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন অংকন। তবে বিষক্রিয়ায় হার্ট অ্যাটাক ও পরে ব্রেন স্ট্রোক করায় ঠিকভাবে নিশ্বাস নিতে পারছিলেন না তিনি। ধীরে ধীরে শরীরের বেশ কয়েকটি অঙ্গ কাজ করা বন্ধ করে দিয়েছিল তার। পরে না ফেরার দেশে পারি জমান এই মেধাবী।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. মোস্তফা কামাল বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আলোচনা করে বক্তব্য দেবেন বলে জানান।


x

সর্বশেষ সংবাদ