ছাত্রাবস্থায় স্যামসাংয়ে ডাক পাওয়া শাবিপ্রবির লিমন এখন গুগলে

শাবিপ্রবির সাবেক ছাত্র লিমন
শাবিপ্রবির সাবেক ছাত্র লিমন  © সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বিবদ্যালয়ের (শাবিপ্রবি) সাবেক শিক্ষার্থী লিমন। অধ্যয়নরত অবস্থায় ২০১৮ সালে স্যামসাং বাংলাদেশের সফটওয়ার ইঞ্জিনিয়ার হিসেবে যোগ দেন তিনি। এবার গুগলে সফটওয়ার ইঞ্জিনিয়ার হিসেবে ডাক পেয়েছেন। তিনি সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সদর ইউনিয়নের রতনশ্রী গ্রামের প্রয়াত ব্যবসায়ী আকিকুর রেজা ও সেনারুল বেগমের ছেলে। 

জানা গেছে, লিমন তাইওয়ানের গুগল অফিসে আগামী বছরের মার্চ মাসে যোগ দেবেন। গত মঙ্গলবার (২০ ডিসেম্বর) যোগ দেওয়ার জন্য অফিসিয়ালি চিঠি দিয়েছে টেক জায়ান্ট গুগুল। লিমন নিজেই এ তথ্য জানিয়েছেন।

আরো পড়ুন: পেরুর বিশ্ববিদ্যালয় থেকে ৬৬তম সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি পেলেন ড. ইউনূস

২০১১ সালে তাহিরপুর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন লিমন। সিলেট সরকারি কলেজ থেকে ২০১৩ সালে এইসএসসি পাসের পর ২০১৩ –১৪ সেশনে শাবিপ্রবির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ভর্তি হন। সেখানে অধ্যায়নরত অবস্থায় ২০১৮ সালে স্যামসাংয়ে যোগ দেন।

লিমন বলেন, কম্পিউটার সাইন্সে যারা লেখাপড়া করে তাদের ইচ্ছে থাকে গুগলের মতো প্রতিষ্ঠানে চাকরি করার। আমারও ইচ্ছে পূরণ হয়েছে। গুগলের ইন্টারভিউ প্রসেসিংটা অনেক লম্বা। ৫ মাসে অনেক প্রসেস হওয়ার পর সফটওয়ার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করার অফার পেয়েছেন।


সর্বশেষ সংবাদ