ঢাবি জিয়া হল ছাত্রলীগের নেতৃত্বে আজহার-শান্ত

মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল কমিটির নবনির্বাচিত সভাপতি আজহারুল ইসলাম মামুন ও সাধারণ সম্পাদক হাসিবুল হোসেন শান্ত।
মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল কমিটির নবনির্বাচিত সভাপতি আজহারুল ইসলাম মামুন ও সাধারণ সম্পাদক হাসিবুল হোসেন শান্ত।  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল শাখা ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন যথাক্রমে আজহারুল ইসলাম মামুন ও হাসিবুল হোসেন শান্ত। বুধবার (২ ফেব্রুয়ারি) সকালে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের স্বাক্ষরে এই কমিটি প্রকাশ করা হয়।

 আরও পড়ুন: আরও এক সপ্তাহ বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি: শিক্ষামন্ত্রী

এদিকে কমিটি ঘোষণার পরপরই হল গেটে আনন্দ উল্লাস করেছে তাদের অনুসারীরা। এসময় স্লোগানে প্রকম্পিত হয় পুরো হল।

আজহারুল ইসলাম মামুন এর আগে হলের সহ সম্পাদক এবং হাসিবুল হোসেন শান্ত কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। শান্ত বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের অনুসারী এবং আজহার সভাপতি সনজিত চন্দ্র দাসের অনুসারী।

সংগঠনের জন্য ত্যাগী, পরিশ্রমী ও ক্লিন ইমেজের নেতৃত্ব উপহার দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। একইসঙ্গে দ্রুত সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করার নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

আরও পড়ুন: চোখের জলে হিমেলকে বিদায় জানালেন সহপাঠীরা

এর আগে হল সম্মেলন ও কমিটি প্রসঙ্গে জিয়া হল ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান কেন্দ্রীয় ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ লিমন দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, অত্যন্ত আনন্দঘন পরিবেশে এবারের হল সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে করে হলগুলোতে নতুন নেতৃত্ব উঠে আসবে বলে আমরা আশা করছি। আজকের এই কমিটি হলে নতুন নেতৃত্ব দেবে। তারা হলে সাধারণ শিক্ষার্থীদের হয়ে  কাজ করবে এবং নেতা কর্মীদের আরও সুসংগঠিত করবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, গত ৩০ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সমন্বিত হল সম্মেলন অনুষ্ঠিত হয়। আজকের ঘোষিত কমিটিকে আগামী এক বছরের জন্য অনুমোদন দেওয়া হয়েছে। এদিকে পাঁচ বছর পর হল কমিটি ঘোষণা করায় হলের নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে।


সর্বশেষ সংবাদ