চোখের জলে হিমেলকে বিদায় জানালেন সহপাঠীরা

চোখের জলে হিমেলকে বিদায় জানালেন সহপাঠীরা
চোখের জলে হিমেলকে বিদায় জানালেন সহপাঠীরা  © সংগৃহীত

ট্রাক চাপায় নিহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহমুদ হাবিব ওরফে হিমেলকে ক্যাম্পাস থেকে বিদায় দিয়েছেন তাঁর সহপাঠী, বন্ধু, শিক্ষক ও শুভাকাঙ্ক্ষীরা। হিমেলের শেষ বিদায়ে কান্নায় ভেঙে পড়েন উপস্থিত সবাই।

বুধবার (২ ফেব্রুয়ারি) বেলা পৌনে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে হিমেলের জানাজা হয়। এরপর বেলা ১১টার দিকে তাঁর মরদেহ নিয়ে নাটোরের উদ্দেশে রওনা হন মা ও মামা। সঙ্গে যান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, সহ-উপাচার্য, ছাত্র উপদেষ্টাসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ৮টি বাসে করে শিক্ষার্থীরা।

নাটোর সদরের কাপড়ি পট্টি এলাকায় নিহত হিমেলের দাফন সম্পন্ন হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পণ্ডে। তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহনে প্রশাসনের উর্ধতন কর্মকর্তাগণসহ শিক্ষার্থীরা লাশ নিয়ে নাটোরে পথে যাচ্ছেন।

আরও পড়ুন: রাবি ক্যাম্পাসে শিক্ষার্থীদের সঙ্গে হিমেলের স্বজনদের হাতাহাতি

এদিকে, সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান তার সহপাঠীরা। এসময় অশ্রুসিক্ত নয়নে হিমেলের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে তার এ নির্মম মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন তারা।

এর আগে গতকাল মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ হাবিবুর রহমান হলের সামনে দুর্ঘটনাটি ঘটে। এতে ঘটানাস্থলে মারা যান বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের গ্রাফিকস ডিজাইন ক্রাফট ও শিল্পকলার ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র হিমেল। এ ঘটনায় মোটরসাইকেলে থাকা তার সহপাঠী রায়হান প্রামানিকসহ দুইজন আহত হয়েছেন।

পরে রাত ১১টা থেকে ট্রাকচাপায় চারুকলা অনুষদের শিক্ষার্থী হিমেল নিহতের ঘটনায় উপাচার্যের বাসভবনের সামনে প্যারিস রোডে আগুন জ্বালিয়ে আন্দোলন করেন বিশ্ববিদ্যালয়ে শত শত শিক্ষার্থী।

আরও পড়ুন: নিহত রাবি শিক্ষার্থীর পরিবারকে ৫ লাখ টাকা ক্ষতিপূরণ, মামলা করবে প্রশাসন

এসময় শিক্ষার্থীরা ৬ দফা দাবি তুলে আন্দোলন চালিয়ে যান। দাবিগুলো হলো- প্রক্টরিয়াল বডির পদত্যাগসহ নিহতের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেয়া, নিহত শিক্ষার্থীর বোনকে বিশ্ববিদ্যালয়ে চাকরি প্রদান, ঠিকাদার প্রতিষ্ঠান পাল্টানো এবং ঘটনার সুষ্ঠু তদন্ত ও হিমেল নিহতের ঘটনাকে হত্যাকাণ্ড হিসেবে বিচার করা।


সর্বশেষ সংবাদ