নিহত রাবি শিক্ষার্থীর পরিবারকে ৫ লাখ টাকা ক্ষতিপূরণ, মামলা করবে প্রশাসন

নিহত হিমেল
নিহত হিমেল  © ফাইল ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নির্মাণাধীন প্রকল্পের ট্রাক চাপায় নিহত হিমেলের পরিবারকে প্রথমিকভাবে পাঁচ লক্ষ টাকা প্রদান করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (২ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টায় নাটোরে নিহতের পরিবারকে মরদেহ হস্তান্তর শেষে এ টাকা প্রদান করা হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন বাদী হয়ে নিহত হিমেলের পক্ষে মামলা করবে বলেও জানিয়েছেন তিনি।

প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে বলেন, সকালে চারুকলা থেকে লাশ নিয়ে কেন্দ্রীয় মসজিদে জানাযা শেষে নাটোরে পরিবারের নিকট নিহত হিমেলের লাশ হস্তান্তর করা হয়। এসময় উপাচার্য প্রাথমিকভাবে হিমেলের পরিবারকে পাঁচ লাখ টাকা প্রদান করেন। এছাড়া আহত আরেক শিক্ষার্থীরও চিকিৎসা বিশ্ববিদ্যালয়ের তত্বাবধানে পরিচালিত হচ্ছে বলে জানান তিনি।

ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের শাস্তির বিষয়ে তিনি বলেন, হিমেলের পক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন মামলা করবেন। লাশ হস্তান্তর শেষে উপাচার্যসহ উর্ধ্বতন কর্মকর্তাগণ বিশ্ববিদ্যালয়ে যাচ্ছেন। বিশ্ববিদ্যালয়ে গিয়ে অফিসিয়ালি এসব কাজ করা হবে।

এরআগে, গতকাল মঙ্গলবার রাত ৯টার দিকে ক্যাম্পাসের ভেতরে হবিবুর রহমান হলের সামনে একটি বেপরোয়া ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে হিমেলকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। আহত হয় রায়হান প্রমানিক নামের তার এক সহপাঠী। এ ঘটনার পর বিক্ষুব্ধ ছাত্ররা ছয় ট্রাকে আগুন ধরিয়ে দেয়ার পাশাপাশি নির্মাণাধীন ভবনেও ভাংচুর চালায়।

রাত ১১টা থেকে ট্রাকচাপায় চারুকলা অনুষদের শিক্ষার্থী হিমেল নিহতের ঘটনায় উপাচার্যের বাসভবনের সামনে প্যারিস রোডে আগুন জ্বালিয়ে আন্দোলন করেন বিশ্ববিদ্যালয়ে শত শত শিক্ষার্থী।

এসময় শিক্ষার্থীরা ৬-দফা দাবি তুলে আন্দোলন চালিয়ে যান। দাবিগুলো হলো- প্রক্টরিয়াল বডির পদত্যাগসহ নিহতের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেয়া, নিহত শিক্ষার্থীর বোনকে বিশ্ববিদ্যালয়ে চাকরি প্রদান, ঠিকাদার প্রতিষ্ঠান পাল্টানো এবং ঘটনার সুষ্ঠু তদন্ত ও হিমেল নিহতের ঘটনাকে হত্যাকাণ্ড হিসেবে বিচার করা।


সর্বশেষ সংবাদ