আইভীর বিপক্ষে কাজ করায় ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

লোগো
লোগো  © ফাইল ছবি

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীর পক্ষে কাজ না করায় মহানগর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। শনিবার (৮ জানুয়ারি) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে কমিটি বিলুপ্তির বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কেন্দ্রীয় সংসদের সভার সিদ্ধান্ত অনুযায়ী মেয়াদোত্তীর্ণ হওয়ায় মহানগর সভাপতি হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক হাসনাত রহমানের নেতৃত্বে থাকা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন: ঢাবিতে পথশিশুদের হাতে বই-কলম তুলে দিল ছাত্রলীগ (ভিডিও)

ছাত্রলীগের বিজ্ঞপ্তিতে নৌকার বিপক্ষে কাজ করায় কমিটি বিলুপ্তির বিষয়টি পরিষ্কার না হলেও সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য গণমাধ্যমকে এর সত্যতা নিশ্চিত করেছেন। শুরু থেকেই নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের বিরুদ্ধে নৌকার প্রার্থীর পক্ষে কাজ না করার অভিযোগ ছিল।

আরও পড়ুন: ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ ৪ জন আজীবন বহিষ্কার

নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক হাসনাত রহমান কমিটির নেতৃত্বে ছিলেন। তাঁরা নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সাংসদ শামীম ওসমানের ছেলে অয়ন ওসমানের ঘনিষ্ঠ সহযোগী হিসেবে পরিচিত।

দল থেকে নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভীকে মনোনয়ন দিলেও তাঁরা নির্বাচনী প্রচার-প্রচারণায় নামেননি। আইভীর নির্বাচনী কার্যক্রম পরিচালনা করছে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে কেন্দ্রীয় কমিটি। কিন্তু তারা ছাত্রলীগের মহানগর কমিটির কাউকে প্রচার-প্রচারণার কাজে পায়নি।

আরও পড়ুন: বছরজুড়ে আলোচনার তুঙ্গে ছিল চবি শাখা ছাত্রলীগ

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা বলেন, সিটি নির্বাচনে ছাত্রলীগের মহানগর কমিটির যেভাবে প্রচার-প্রচারণাসহ সাংগঠনিক কাজ করার দরকার ছিল, তাঁরা সেটা করছিলেন না। এ ছাড়া কমিটির মেয়াদ পেরিয়ে গেছে। তাই মহানগর ছাত্রলীগের কমিটিকে গতিশীল করতে ওই কমিটি বিলুপ্ত করা হয়েছে।


সর্বশেষ সংবাদ