সম্মেলনের আড়াই বছর পর জবি ছাত্রলীগের কমিটি

জবি ছাত্রলীগের নতুন সভাপতি মো. ইব্রাহিম ফরাজী, সাধারণ সম্পাদক আকতার হোসেন
জবি ছাত্রলীগের নতুন সভাপতি মো. ইব্রাহিম ফরাজী, সাধারণ সম্পাদক আকতার হোসেন  © টিডিসি ফটো

সর্বশেষ সম্মেলনের প্রায় আড়াই বছর জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে। শনিবার (০১ জানুয়ারি) সন্ধ্যায় এ কমিটির অনুমোদন দেওয়া হয়। সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে আগামী এক বছরের জন্য ৩৫ সদস্য বিশিষ্ট এ কমিটির অনুমোদন দেয়া হয়েছে।

কমিটিতে সভাপতি করা হয়েছে মো. ইব্রাহিম ফরাজী ও সাধারণ সম্পাদক করা হয়েছে আকতার হোসেনকে। ৩৫ সদস্যের আংশিক কমিটিতে ১৯ জন সহ সভাপতি, ৭ জন যুগ্ম সাধারণ সম্পাদক এবং বাকি ৭ জন সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।

আরও পড়ুন: উত্তাল জবি: ছাত্রলীগ সভাপতি-সম্পাদক তালাবদ্ধ

কমিটির সদস্যরা হলেন- সহ-সভাপতি মহিউদ্দিন অনি; সহ-সভাপতি শাহবাজ হোসেন বর্ষন; সহ-সভাপতি আতাউল গনি টুটুল; সহ-সভাপতি আসাদ; সহ-সভাপতি মো. মশিউর রহমান লিজন; সহ-সভাপতি মোহদি বাবু; সহ-সভাপতি মো. কামরুল হুসাইন; সহ-সভাপতি প্রীতিশ দত্ত রাজ; সহ-সভাপতি মো. শামিম ফেরদৌস অপি, সহ-সভাপতি মেহেদী হাসান জয়; সহ-সভাপতি আসাদুল্লাহ আসাদ; সহ-সভাপতি খালিদ হাসান; সহ-সভাপতি মো. রিয়াদ খান; সহ-সভাপতি ইব্রাহিম হোসাইন সালিম; সহ-সভাপতি মো. হাবুল হোসেন পরাগ; সহ-সভাপতি ফজলে রাব্বি; সহ-সভাপতি ফয়সাল আহমেদ; সহ-সভাপতি মাসুম পারভেজ; সহ-সভাপতি মিঠুন বাড়ৈ।

আরও পড়ুন: নতুন ক্যাম্পাসে ৫৪১ কোটি টাকা গড়মিলের হিসাব চায় জবি ছাত্রলীগ

এছাড়া যুগ্ম সাধারণ সম্পাদক অঞ্জন চৌধুরী পিংকু; যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আফসার; যুগ্ম সাধারণ সম্পাদক ঋত্বিক রায় বাহাদুর; যুগ্ম সাধারণ সম্পাদক আদম সাইফুল্লাহ; যুগ্ম সাধারণ সম্পাদক ইনজামামুল ইসলাম নিলয়; যুগ্ম সাধারণ সম্পাদক মুন্নি আক্তার; যুগ্ম সাধারণ সম্পাদক ফৌজিয়া জাফরিন প্রিয়ন্তী।

সাংগঠনিক সম্পাদক রিফাত সাঈদ; সাংগঠনিক সম্পাদক মো. আবদুল রায়হান; সাংগঠনিক সম্পাদক হাসিবুল হাসান হৃদয় জিনিয়া আফরিন; সাংগঠনিক সম্পাদক সাংগঠনিক সম্পাদক সৈয়দ হাফসা ফারিহা ঊর্মি; সাংগঠনিক সম্পাদক মফিজুর রহমান হামি; সাংগঠনিক সম্পাদক শেখ রাসেল।

আরও পড়ুন: কেন্দ্রের নির্দেশনা পালন করছে জবি ছাত্রলীগ

এর আগে, ২০১৯ সালের ৩ ফেব্রুয়ারি প্রেমঘটিত দ্বন্দ্বের জেরে সংগঠনটির জবি শাখা ছাত্রলীগ সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় কমিটি স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। পরে ১৯ ফেব্রুয়ারি দ্বিতীয় দফায় সংঘর্ষে জড়ালে কমিটি বিলুপ্ত করা হয়।

কমিটি বিলুপ্ত ঘোষণার চার মাস পর ২০১৯ সালের ২০ জুলাই শাখা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের দিন স্লোগান দিতে গিয়ে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী সুলতান মো. ওয়াসি হিটস্ট্রোকে মারা যান। সম্মেলনের পর থেকেই শাখা ছাত্রলীগের পদপ্রত্যাশীরা নতুন কমিটির দাবি জানিয়ে আসছিলেন।


সর্বশেষ সংবাদ