ব্র্যাক বিশ্ববিদ্যালয় সামনে শিক্ষকদের নিপীড়ন বিরোধী সমাবেশ

শিক্ষক সমাবেশ
শিক্ষক সমাবেশ  © সংগৃহীত

নিপীড়ন বন্ধ করতে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সামনে সমাবেশ করেছেন শিক্ষকরা। রোববার (৪ আগস্ট) সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মূল ফটকের সামনে তারা এই কর্মসূচি পালন করেন। এ সময় তাঁদের সঙ্গে শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।

 সমাবেশে ব্যানার, প্ল্যাকার্ড হাতে প্রতিবাদ বন্ধে স্লোগান দেন তারা। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের ওপর হামলা, গুলি এবং মামলা বন্ধ করার কথা বলেন তারা। 

এর আগে শনিবার (৩ আগস্ট) কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়েছে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সব বিভাগ ও ইনস্টিটিউটের ৬২৬ শিক্ষক। শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ সংহতি জানান তারা।

এতে বলা হয়, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, সাম্প্রতিক সহিংসতায় গভীরভাবে মর্মাহত, যা গুরুতর আঘাত এবং মর্মান্তিক প্রাণহানির কারণ হয়েছে। এই ভয়াবহ অবিচার উপেক্ষা করা সম্ভব নয় এবং দায়ী ব্যক্তি এবং গোষ্ঠীদের তাদের কর্মকাণ্ডের জন্য জবাবদিহি করতে হবে।

শিক্ষক হিসেবে আমরা ন্যায়ভিত্তিক, গণতান্ত্রিক এবং অন্তর্ভুক্তিমূলক সমাজ গড়তে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা ছাত্রদের শান্তিপূর্ণ এবং বৈধ প্রতিবাদের অধিকার সমর্থন করি। আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে দেখছি যে, এই অধিকার রক্ষা হয়নি। অনেক ছাত্র এখনো হয়রানির সম্মুখীন হচ্ছে, এই বিষয়টি নিয়ে আমরা অত্যন্ত বিচলিত।


সর্বশেষ সংবাদ