রাজধানীর টিচার্স ট্রেনিং কলেজ ছাত্রলীগের ত্রিমুখী সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ

রাজধানীর সরকারি টিচার্স ট্রেনিং কলেজে (টিটিসি) আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদ রানা মাসুম সংঘর্ষের ঘটনায় গুরুতর আহত হয়ে বর্তমানে পপুলার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়াও আরও বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

মঙ্গলবার (১২ মার্চ) রাত ৮টার দিকে সরকারি টিচার্স ট্রেনিং কলেজে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ ও ক্যাম্পাসের শিক্ষার্থীদের সূত্রে জানা যায়, হলের সিট দখলকে কেন্দ্র করে কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি হাসিবুর রহমান হাসিব, সাধারণ সম্পাদক মাসুদ রানা মাসুম এবং কলেজ শাখা ছাত্রলীগের কমিটিতে পদে থাকা আরেকটি গ্রুপের সঙ্গে দ্বন্দ্ব তৈরি হলে এক পর্যায়ে সংঘর্ষের সূত্রপাত হয়। এ সময় কলেজের আবাসিক এলাকায় পাঁচটি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়।

বিষয়টি নিয়ে কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি হাসিবুর রহমান হাসিব বলেন, আমি ঢাকায় নেই। এখন গ্রামের বাড়িতে আছি। ফোনের মাধ্যমে জানতে পারলাম সংঘর্ষের ঘটনা ঘটেছে। যারা ক্যাম্পাসে এ ধরনের অপকর্ম করে তারা ছাত্রলীগের আদর্শ ধারণ করে না। আমার সেক্রেটারিকে মারধর করা হয়েছে। আমি ঢাকায় এসে বিষয়টি দেখব।

এ বিষয়ে জানতে চাইলে সরকারি টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. গোলাম ফারুক বলেন, ঝামেলার খবর শুনে কর্মচারীকে পাঠিয়েছিলাম। তাদের ভাষ্য অনুযায়ী এখন পর্যন্ত তিনজন আহত হয়েছেন। আমি খোঁজ নিচ্ছি। যারা ঘটনার সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। 

নিউমার্কেট থানার পরিদর্শক (অপারেশন) অর্পিত ঠাকুর হালদার বলেন, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশের টিম পাঠানো হয়েছে। এখন পরিস্থিতি শান্ত।


সর্বশেষ সংবাদ