ঢাবিতে স্কিল ফ্যাক্টরি জয়ী তিন দল পেল ৪০ হাজার টাকা

‘স্কিল ফ্যাক্টরি সিজন ৭’ প্রতিযোগিতায় বিজয়ীরা
‘স্কিল ফ্যাক্টরি সিজন ৭’ প্রতিযোগিতায় বিজয়ীরা  © সংগৃহীত

প্রতিবারের মতো এবারও ঢাকা বিশ্ববিদ্যালয় মার্কেটিং ক্লাব আয়োজন করল জনপ্রিয় প্রশিক্ষণমূলক প্রোগ্রাম ও ব্যবসায়িক সমস্যা সমাধানমূলক প্রতিযোগিতা ‘স্কিল ফ্যাক্টরি সিজন ৭’। গত শনিবার বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদে অনুষ্ঠিত হয় এ আয়োজনের চূড়ান্ত সমাপনী পর্ব। শিক্ষার্থীদের চিন্তাশীল ভাবনার প্রসারের লক্ষ্যে এবছর ৭ম বারের মতো আয়োজিত হয়েছে স্কিল ফ্যাক্টরি।

শীর্ষ আটটি দলের চূড়ান্ত পর্বে অদমনীয় প্রতিযোগিতা শেষে সেখান থেকে সেরা তিনটি দলকে পুরস্কৃত করা হয় ৪০ হাজার টাকা। এর মধ্যে বিজয়ী হয় টিম ‘Matha Noshto’ এবং জিতে নেয় ২০ হাজার টাকা। ১ম রানার্স আপ হয় টিম ‘M-Cube’ এবং জিতে নেয় ১২ হাজার টাকা। আর দ্বিতীয় রানার্স আপ হয় টিম ‘Minus Zero’ এবং জিতে নেয় ৮ হাজার টাকা। পুরস্কারের টাকার পাশাপাশি চূড়ান্ত পর্বের সব অংশগ্রহণকারীকে সনদপত্র দেওয়া হয়েছে।

চূড়ান্ত সমাপনী পর্বে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন আইপিডিসি ফিন্যান্স’র ঊর্ধ্বতন ব্যবস্থাপক তারিফ শেরহান শুভ, ম্যারিকো’র ট্রেড মার্কেটিং’র প্রধান তাইফুর ফেরদৌস এবং সুইশ এর ঊর্ধ্বতন ব্যবস্থাপক সাইদুর হোসাইন নোভেল। তাদের অভিজ্ঞতা এবং বিচারক্ষমতার মাধ্যমে সমাপনী পর্বে ৮ টি দল থেকে তিনটি দলকে বিজয়ী ঘোষণা করা হয়।

শিক্ষার্থীদের চিন্তা শক্তি বিকাশের লক্ষ্যে এ ব্যবসায়িক সমস্যা সমাধানমূলক প্রতিযোগিতা আয়োজিত হয় শুধু ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১ম ও ২য় বর্ষের শিক্ষার্থীদের জন্য। এতে ৪৫ টিরও বেশি দল অংশগ্রহণ করে। প্রাথমিকভাবে শিক্ষার্থীদের অংশগ্রহণ করতে হয় চারটি অনলাইন অধিবেশনে। কেস ক্র্যাকিং, প্রেজেন্টেশন স্কিল, পার্সোনাল ব্র্যান্ডিং ও ডিজিটাল মার্কেটিং- চারটি অধিবেশন নিয়েছেন বিশিষ্ট ব্যক্তিরা, যারা শিক্ষার্থীদেরকে বাস্তব জীবনের বিশেষ কিছু জ্ঞান বিতরণ করেন।

আরো পড়ুন: জমকালো আয়োজনে শেষ হলো তিতুমীর আর্ট ক্লাবের চতুর্থ চিত্রপ্রদর্শনী

চারটি অধিবেশনের পর নির্বাচনী পর্বে সবাইকে একটি সমসাময়িক ব্যবসায়িক সমস্যা ই-মেইল এর মাধ্যমে প্রদান করা হয়, যা সমাধানের পর অংশগ্রহণকারীদের সমাধানটি অনলাইনে জমা দিতে হয়। বিচারকরা যাচাই-বাছাইয়ের পর এ পর্ব থেকে আটটি দল চূড়ান্ত পর্বের জন্য নির্বাচিত হয়।

এবারের ‘স্কিল ফ্যাক্টরি সিজন ৭’  আয়োজিত হয় ‘নেসলে কিটক্যাট’র সৌজন্যে। এছাড়া লজিস্টিক পার্টনার হিসেবে ছিল অপটিমাস। স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে ছিল ম্যারিকো। মিডিয়া পার্টনার হিসেবে ছিলো দ্য বিজনেস স্ট্যান্ডার্ড ও দ্য ডেইলি ক্যাম্পাস।

 

সর্বশেষ সংবাদ