নজরুল বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

‘ওমিক্রন ভাইরাসের চেয়েও বড় ভাইরাস হলো বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা’

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে সংহতি সমাবেশ করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার (১৭ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টায় বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ভাস্কর্যের সামনে সমাবেশটি অনুষ্ঠিত হয়। সমাবেশে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা অংশ নিয়ে ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

সমাবেশে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাফিন জয় বলেন, ন্যায্য দাবীর জন্যে আজ শিক্ষার্থীরা আন্দোলন করছে এই ওমিক্রনের মধ্যে। আর সেই সময় শিক্ষার্থীদের ওপর হামলা থেকে বোঝাই যায় এই ওমিক্রন ভাইরাসের চেয়েও বড় ভাইরাস হলো বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য যদি অভিভাবক হয় তাহলে এরকম জঘন্য কাজ করতে পারতো না। অনতিবিলম্বে হামলায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আহবান জানাচ্ছি।

আরও পড়ুনঃ ঢাবিতে শাবিপ্রবি উপাচার্যের কুশপুত্তলিকা দাহ

নিউটন চাকমা বলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভিসির প্রত্যক্ষ মদদে সাধারণ শিক্ষার্থীদের উপর যে রক্তাক্ত হামলা ঘটানো হয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ওপর এ পুলিশি আক্রমণ কোনোভাবেই মেনে নেওয়া যায় না। যে সকল শিক্ষার্থী আহত হয়েছেন তাদের ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করা হোক এবং তাদের দাবিগুলো দ্রুত পূরণ করার জন্য আহ্বান জানাচ্ছি।

আরেক শিক্ষার্থী রাতুল মুন্সী বলেন, দ্রুত হামলায় জড়িতদের বিচার এবং ক্ষতিগ্রস্থ শিক্ষার্থীদের অর্থনৈতিক সহযোগিতা প্রদান করতে হবে। পাশাপাশি শিক্ষার্থীদের ন্যায্য দাবি মেনে নিতে হবে।


সর্বশেষ সংবাদ