ঢাবিতে শাবিপ্রবি উপাচার্যের কুশপুত্তলিকা দাহ

ঢাবিতে কুশপুত্তলিকা দাহ
ঢাবিতে কুশপুত্তলিকা দাহ  © টিডিসি ছবি

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে ঢাবিতে উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের কুশপুত্তলিকা দাহ এবং বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ।

সোমবার (১৭ জানুয়ারি) সন্ধ্যা ৭ টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে বিক্ষোভ শুরু করে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ কয়েকটি পয়েন্ট ঘুরে আবার টিএসসিতে এসে উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের কুশপুত্তলিকা দাহ করে ছাত্র অধিকার পরিষদ।

এ সময় "ছাত্র মারা ভিসি, চাইনা চাইনা", "যেই ভিসি বুলেট মারে, সেই ভিসি চাইনা", "যেই ভিসি বোমা মারে, সেই ভিসি চাইনা", "দাহ দাহ, দাহ হবে, ফরিদ উদ্দিনের দাহ হবে" এসব স্লোগানে মুখরিত হতে থাকে টিএসসি প্রাঙ্গণ।

আরও পড়ুনঃ শিক্ষক হিসেবে নিজেদের শিক্ষার্থীদের যোগ্য মনে করে না বশেমুরবিপ্রবি

কর্মসূচির এক পর্যায়ে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ সভাপতি বিন ইয়ামিন মোল্লা বলেন, "শাবিপ্রবিতে শিক্ষার্থীদের ওপর হামলা করা হয়েছে, আমরা তার প্রতিবাদ জানাচ্ছি। ২৪ ঘন্টার মধ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদকে পদত্যাগ করতে হবে। এই স্বরাষ্ট্রমন্ত্রীর বাহিনী শিক্ষার্থীদের ওপর যে হামলা করেছে, সে হামলার দায়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে দুঃখ প্রকাশ করতে হবে। যদি সেটা না হয় তাহলে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতে যে আন্দোলন শুরু হয়েছে, সেটা আপনারা আটকাতে পারবেন না।"

তিনি বলেন, "যে ভিসি নিজেকে বাঁচানোর জন্য শিক্ষার্থীদের ওপর এ ধরণের হামলা ঘটাতে পারে সেই ভিসি কখনো শিক্ষার্থী বান্ধব ভিসি নয়। আমরা সেই ভিসির অনতিবিলম্বে পদত্যাগ দাবি করছি। তার যদি ন্যুনতম আত্মসম্মান থেকে থাকে তাহলে তিনি স্বেচ্ছায় পদত্যাগ করবেন বলে আমাদের বিশ্বাস।"

উক্ত কর্মসূচিতে ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন ।


সর্বশেষ সংবাদ