নাচে-গানে শেষ হল কুবির বাংলা উৎসব

সাংস্কৃতিক
সাংস্কৃতিক সন্ধ্যায় নত্য করছে   © টিডিসি ফটো

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) জমকালো সাংস্কৃতিক সন্ধ্যার মধ্য দিয়ে পর্দা নামল বাংলা উৎসব-১৪২৮ এর। বাংলা বিভাগের সহযোগী সংগঠন ভাষা-সাহিত্য পরিষদের আয়োজনে বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠিত হয়।

বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. জি এম মনিরুজ্জামানের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. এম. এম. শরিফুল করীম, বাংলা বিভাগের অধ্যাপক ড. আহমেদ মাওলা ও বিভাগের ছাত্র উপদেষ্টা ড. রেজাউল ইসলাম।

আরও পড়ুন: বশেমুরবিপ্রবির মেধাতালিকা প্রকাশ, ভর্তি ফি ১৪ হাজার

বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক ড. এম এম শরিফুল করীম বলেন, বাংলা বিভাগের কার্যক্রম দেখে আমি মুগ্ধ। যে বিভাগ মেধা, মনন ও সার্বিক গঠনে কার্যক্রম পরিচালনা করেছে। এটি এমন একটি বিভাগ যারা আমাদের দেশের বাংলা ভাষা ও সাহিত্যের ধারক। বাংলা ভাষা এবং সাহিত্যকে সমৃদ্ধ করতে শিক্ষার উচ্চ স্থরে যথার্থ ভূমিকা পালন করে যাচ্ছে।

সভাপতির বক্তব্যে অধ্যাপক ড. জি এম মনিরুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয় হল মানববিদ্যা চর্চার সূতিকাগার। আমরা আরো ভাল হতে চাই, জীবনকে আরো মার্জিত করতে চাই, জীবনকে মানব বিদ্যায় পরিশীলিত করতে চাই, নিশ্চয়ই আমরা উন্নত হবো, বাংলা বিভাগ উন্নত হবে, সমৃদ্ধ হবে। আমি বাংলা বিভাগের আন্তরিক ভালবাসায় মুগ্ধ।

আরও পড়ুন: প্রতিটি উপজেলায় কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান করা হচ্ছে: শিক্ষামন্ত্রী

এসময় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোকাদ্দেস-উল-ইসলাম, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শামিমুল ইসলাম, ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মোহা. হাবিবুর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এরপর বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।


মন্তব্য

x