ববি ভর্তিতে ফল পরিবর্তনের গুঞ্জন, প্রতারকচক্রের ধোকা বলছে কর্তৃপক্ষ

বরিশাল বিশ্ববিদ্যালয়
বরিশাল বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

অর্থের বিনিময়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) স্নাতক ভর্তির মেধাতালিকার ফলাফল পরিবর্তনের গুঞ্জন উঠেছে। এ নিয়ে মো. আজিজুল হক নামের এক ফেসবুক আইডি থেকে (মেসেঞ্জারের কথোপকোথন) একটি স্ক্রীনশর্ট ভাইরাল হয়েছে।

তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলছে, ভর্তির এই ফল পরিবর্তনের কোন সুযোগ নেই। এটি ভর্তিচ্ছুদের প্রতারণা করছে একটি প্রতারকচক্র। তাদের শনাক্তে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা নেওয়া হবে।

আরও পড়ুন: চবি অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং কলেজের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

জানা যায়, ফেসবুকে মো. আজিজুল হক নামের একটি আইডি থেকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তির সহায়তা সংক্রান্ত বিভিন্ন গ্রুপে ‘বরিশাল বিশ্ববিদ্যালয় রেজাল্ট চেঞ্জ’ শিরোনামে একটি স্ক্রীনশর্ট ছড়িয়ে পড়েছে। যেখানে লেখা হয়, “কারো যদি সাবজেক্ট না আসে বা রেজাল্ট খারাপ হয় অথবা পছন্দমতো সাবজেক্ট না পাওয়া যায় তবে ৬ ঘণ্টার মধ্যে ২২ হাজার টাকার বিনিময়ে কাজ করে দেওয়া হবে। তবে ১০ হাজার টাকা অগ্রিম প্রদান করতে হবে।”

এদিকে, ওই আইডি থেকে ইতোমধ্যে একাধিক ভর্তিচ্ছু শিক্ষার্থীর সাথে যোগাযোগ করে তাদের কাছে অগ্রিম পেমেন্ট বিকাশের মাধ্যমে চেয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

আরও পড়ুন: চবি ভর্তিতে অটো মাইগ্রেশন যেভাবে বন্ধ করবেন

এ বিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির আহবায়ক রাহাত হোসেন ফয়সাল দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, এটা সম্ভব না। কোন বিশ্ববিদ্যালয়েই সম্ভব না। এদের রেজাল্ট তো পাবলিক রেজাল্ট। একজনকে বাইপাস করে আরেকজনকে এগিয়ে দেওয়া সম্ভব না। কারণ সবাই তাদের রেজাল্ট জানে। এখানে কাউকে হাইড করার সুযোগ নেই।

আরও পড়ুন: বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তির মেধাতালিকা প্রকাশ কাল

তিনি আরও বলেন, যারা এসব অফার দিচ্ছে তারা আসলে শিক্ষার্থীদের ধোকা দিয়ে কিছু টাকা ইনকাম করার চেষ্টা করছে। এই চক্রকে ধরতে হবে। বিগত বছরও এমন প্রতারণা যারা করেছিলো তাদের পুলিশে সোপর্দ করা হয়েছে। এখনও একজন জেলে আছে।


সর্বশেষ সংবাদ