২০ অক্টোবর উদ্বোধন হবে জবির ছাত্রী হল

বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল
বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল  © টিডিসি ফটো

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে চালু হতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একমাত্র ছাত্রী হল ‘বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল’। আগামী মঙ্গলবার (২০ অক্টোবর) বিশ্ববিদ্যালয় দিবসে হলটি উদ্বোধন করা হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো: ওহিদুজ্জামান সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ‘২০ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে সামাজিক দূরত্ব বজায় রেখে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশনা, বেলুন উড়িয়ে বিশ্ববিদ্যালয়ের শুভ উদ্বোধন, ভার্চুয়াল আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি একমাত্র ছাত্রী হলের উদ্বোধনের সময় (১০:৩০) উল্লেখ করা হয়’।

এর আগে একাধিকবার মেয়াদ বৃদ্ধির ফলে হলের নির্মাণ কাজের মেয়াদ বৃদ্ধি করা হয়। এতে প্রায় ১০ বছর সময় লেগে যায়। প্রথম দফায় এর মেয়াদ ছিল ২০১১ সালের জানুয়ারি থেকে ২০১৩ সালের জুন পর্যন্ত। কাজ শেষ না হলে বাড়ে দ্বিতীয় মেয়াদ ২০১৩ সালের জুন থেকে ২০১৬ সালের জুন পর্যন্ত। এরপর তৃতীয় দফায় মেয়াদ ২০১৬ সালের জুন থেকে ২০১৮ সালের জুন পর্যন্ত বাড়ানো হয়। সর্বশেষ ২০১৮ সালের জুন থেকে ২০১৯ সালের জুন পর্যন্ত মেয়াদ বাড়ানো হয়েছিল।জানা যায়, ১৬ তলা বিশিষ্ট এ হলে এক হাজার ছাত্রীর থাকার ব্যবস্থা রয়েছে।

এদিকে হলে ছাত্রী উঠানোর ব্যাপারে হল প্রভোস্ট রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এস. এম. আনোয়ারা বেগম বলেছেন, ক্যাম্পাস খুললে আমরা হলে ছাত্রী উঠাবো। তবে কোন লিঙ্ক লবিং বা প্রভাব খাটিয়ে হলে সিট পাওয়া যাবে না। যথাযথ নীতিমালা অনুযায়ী হলে ছাত্রী উঠানো হবে।


সর্বশেষ সংবাদ