ছাত্রলীগ নিষিদ্ধে ঢাকা কলেজে গরু-খাসি জবাই

গরু ও ছাগল নিয়ে ঢাকা কলেজের শিক্ষার্থীরা
গরু ও ছাগল নিয়ে ঢাকা কলেজের শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

৫ আগস্ট ছাত্রজনতার গণঅভ্যুত্থান এবং সন্ত্রাসী কার্যক্রম পরিচালনায় দায়ে ছাত্রলীগ নিষিদ্ধের খুশিতে গরু-খাসি ভোজ ও আনন্দ উল্লাসের আয়োজন করেছে ঢাকা কলেজের আবাসিক শিক্ষার্থীরা। 

শনিবার (২৬ অক্টোবর) সকালে লালচে বর্ণের গরু ও একই বর্ণের একটি ছাগল ঢাকা কলেজ ক্যাম্পাসে নিয়ে আসেন শিক্ষার্থীরা। এরপর বেলা বাড়ার সাথে সাথে গরু ও ছাগল নিয়ে নায়েমের গলি, নিউমার্কেট ও নীলক্ষেত মোড় ঘুরে কলেজ ক্যাম্পাসে আনন্দ মিছিল বের করেন তারা। 

জানা যায়, ৯৫ হাজার টাকা ও ১২ হাজার টাকা মূল্যের গরু ও ছাগল আনন্দ ভোজের জন্য ক্রয় করা হয়েছে। শিক্ষার্থীরা গরুর নাম নর্থ হল ছাত্রলীগের নেতা জসিম ও জনি এবং খাসিকে ফরহাদ হল ছাত্রলীগের নেতা সোহেলের নামে অখ্যায়িত করেছেন।

গরু খাসির মাধ্যমে আনন্দ ভোজ আয়োজনের অন্যতম পৃষ্ঠপোষক বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ঢাকা কলেজ শাখার সমন্বয়ক মইনুল ইসলাম বলেন, ‘গত ১৫ বছরে ছাত্রলীগের আদু ভাইয়েরা আমাদের হলগুলো দখল করেছিল। গেষ্টরুম, গণরুম কালচার কায়েম করে ঢাকা কলেজ একটি শিক্ষাপ্রতিষ্ঠানের মতো ছিল না। ছাত্রজনতার বিপ্লব পরবর্তী একটি নতুন পরিবেশ পেয়েছি, হলে সুষ্ঠু প্রক্রিয়ার মাধ্যমে শিক্ষার্থীদের সিট দেওয়া হয়েছে ক্যাম্পাসে সেই আনন্দে আমাদের  আজকের এই আয়োজন। মূলত ছাত্রলীগের মতো ভয়াবহ সন্ত্রাসী সংগঠন নিষিদ্ধ হয়েছে সেই আনন্দে ক্যাম্পাসে আমরা সাধারণ শিক্ষার্থীরা আনন্দ ভোজের আয়োজন করেছি।’

এর আগে গত বুধবার (২৩ অক্টোবর) জননিরাপত্তা বিঘ্ন ঘটানো, হত্যা ও সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করায় ছাত্রলীগ নিষিদ্ধের প্রজ্ঞাপন জারির পরে রাতে ঢাকা  কলেজ ক্যাম্পাসে আনন্দ মিছিল বের করেন একদল শিক্ষার্থী।


সর্বশেষ সংবাদ