সিভাসুতে সর্বাত্মক ‘শাটডাউন’ কর্মসূচি, প্রশাসনের জরুরি সভা

সিভাসুতে সর্বাত্মক শাটডাউন কর্মসূচি
সিভাসুতে সর্বাত্মক শাটডাউন কর্মসূচি  © সংগৃহীত

বিশ্ববিদ্যালয়ের ভেতর থেকে কোনো জ্যেষ্ঠ অধ্যাপককে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) উপাচার্য নিয়োগের দাবিতে আজ থেকে সর্বাত্মক ‘শাটডাউন’ কর্মসূচি শুরু করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের আন্দোলনের ফলে বন্ধ হয়ে গেছে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম।

এর পরিপ্রেক্ষিতে এদিন সকাল সাড়ে ১০টায় এক জরুরি সভা ডাকেন সিভাসুর দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. কামাল।

রোববার (৬ অক্টোবর) চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) সিনিয়র উপপরিচালক (জনসংযোগ ও প্রকাশনা দপ্তর) খলিলুর রহমানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উপাচার্যের সভাপতিত্বে তার অফিস কক্ষে সকাল ১০টায় অনুষ্ঠিত সভায় অনুষদীয় ডিন, ইনস্টিটিউটের পরিচালক, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, হল প্রভোস্ট, ছাত্রকল্যাণ পরিচালক, প্রক্টরসহ সিনিয়র শিক্ষকরা উপস্থিত ছিলেন। সভায় বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠতম অধ্যাপকদের মধ্যে থেকেই নতুন উপাচার্য নিয়োগের ব্যাপারে অভিমত দিয়েছেন শিক্ষকরা।

সভায় বিশ্ববিদ্যালয়ের বিরাজমান পরিস্থিতি এবং আগামী ২৫ অক্টোবর অনুষ্ঠিতব্য কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা নিয়ে আলোচনা করা হয় এবং বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু ও স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনার স্বার্থে এই বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠতম অধ্যাপকদের মধ্য থেকেই নতুন উপাচার্য নিয়োগের ব্যাপারে অভিমত ব্যক্ত করা হয়। এ বিষয়ে সরকার দ্রুত সিদ্ধান্ত নিবে বলেও আশাবাদ ব্যক্ত করেন উপস্থিত শিক্ষকরা। 

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ভেতর থেকে উপাচার্য নিয়োগের দাবিতে শিক্ষার্থীরা গত বৃহস্পতিবার থেকে বিক্ষোভ সমাবেশ, সড়ক অবরোধ ও মশাল মিছিলসহ নানা কর্মসূচি পালন করে আসছে। শিক্ষার্থীদের এই আন্দোলনে বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশন, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ সমর্থন জানিয়ে আসছে।


সর্বশেষ সংবাদ