ইসলামী বিশ্ববিদ্যালয় উপাচার্যের কর্মক্ষেত্রে যোগদান

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কর্মক্ষেত্রে যোগদান
ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কর্মক্ষেত্রে যোগদান  © টিডিসি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. নকিব মোহাম্মদ নসরুল্লাহ নতুন কর্মক্ষেত্রে যোগদান করেছেন। তার যোগদানের মধ্য দিয়ে প্রায় দেড় মাসের অভিভাবক শূন্যতা কাটিয়ে অবশেষে নতুন অভিভাবক পেল ইবি।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ৩ টার দিকে বিশ্ববিদ্যালয়ে পৌঁছান ইবি উপাচার্য ড. নকিব নসরুল্লাহ। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তাকে বরণ করে নেয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। 

ক্যাম্পাসে পৌঁছে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে সালাত আদায় করেন তিনি। কর্মস্থলে আগমনের আনুষ্ঠানিকতা শেষে নিজ কার্যালয়ে যান নবনিযুক্ত উপাচার্য। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও আর্থিক দায়িত্বে থাকা জ্যেষ্ঠ অধ্যাপক ড. আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফী সহ বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন শিক্ষক ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুনঃ ইবি নতুন উপাচার্য ঢাবির ড. নকীব নসরুল্লাহ, কে এই অধ্যাপক? 

শিক্ষার্থী ইমরান বলেন, আমাদের দীর্ঘদিনের দাবি ছিল একজন সৎ, যোগ্য এবং ক্লিন ইমেজের একজন ব্যক্তিত্বকে উপাচার্য হিসেবে পাওয়া। আমাদের দাবির প্রেক্ষিতে সেরকম একজন মানুষকেই আমরা উপাচার্য হিসেবে পেয়েছি। যেহেতু স্যার আগেও ইবিতে ছিলেন, তাই স্যারের উপর আমাদের আস্থা আছে। আশা করি স্যার ইবিকে আরো সুন্দর করে গড়ে তুলবেন।

নবনিযুক্ত উপাচার্য বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শহিদদের রক্তের ফসল হিসেবে আমি এখানে এসেছি। ইসলামী বিশ্ববিদ্যালয়ের যে লক্ষ্য উদ্দেশ্য তার সাথে মিল রেখে বিশ্ববিদ্যালয়কে একটি আধুনিক, যুগোপযোগী ও আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার চেষ্টা করব। আমার কোন ব্যক্তিগত উদ্দেশ্য এখানে নেই। আমার ব্যক্তি স্বার্থ হাসিল করার জন্য আমি এখানে আসিনি। আমার শিক্ষার্থীদের উদ্দেশ্য যা আমাদের উদ্দেশ্যও তাই ই। বিশ্ববিদ্যালয়ের সকল স্টেকহোল্ডারদের সাথে নিয়ে আমি কাজ করবো।


সর্বশেষ সংবাদ