ভিডিও কলে নারীর সঙ্গে ইবি রেজিস্ট্রারের আপত্তিকর দৃশ্য ফাঁস!

‘এআই এডিট’ দাবি ভুক্তভোগীর

মেসেজিং অ্যাপের ভিডিও কল
মেসেজিং অ্যাপের ভিডিও কল  © প্রতীকী ছবি

সামাজিক যোগাযোগমাধ্যমের মেসেজিং অ্যাপের ভিডিও কলে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসানের সঙ্গে এক নারীর সঙ্গে আপত্তিকর দৃশ্য ফাঁস হয়েছে। এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা এবং শিক্ষার্থীদের মধ্যে চলছে নানা আলোচনা-সমালোচনা। তবে ফাঁস হওয়া দৃশ্যটি ‘এআই এডিট’ বলে দাবি করেছেন এইচ এম আলী হাসান।

শনিবার (১ জুন) ‘ইবির ত্রাস’ নামক ফেসবুক আইডিতে এটি পোস্ট করা হয়। বিশ্ববিদ্যালয়টির শিক্ষক-কর্মকর্তারা ভিডিওটির সত্যতা যাচাই করে শাস্তির দাবি জানিয়েছেন।

ফাঁস হওয়া ভিডিও কলের স্ক্রিন রেকর্ডটি ১ মিনিট ৩৩ সেকেন্ডের। সেখানে ইবি রেজিস্ট্রার আালী হাসান ও বিপরীত পাশের নারীকে বিভিন্ন অঙ্গভঙ্গি করতে দেখা যায়। তবে ওই নারীর পরিচয় শনাক্ত করা যায়নি। তাছাড়া এই ভিডিওটি এআই দিয়ে তৈরি কিংবা ফেইক কিনা তা যাচাই করেনি দ্যা ডেইলি ক্যাম্পাস।

আরও পড়ুন: আপত্তিকর ভিডিও ফাঁস, ঢাবি অধ্যাপকের দাবি এআই দিয়ে ব্ল্যাকমেইল

এ বিষয়ে ইবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বলেন, আমি আজকেই ভিডিওটা দেখেছি। এগুলো এআই দিয়ে এডিট করা ভিডিও।  আমাকে হেনস্তা করার জন্য আমার বিরোধী পক্ষ এটি করেছেন। ন্যাচারালি এর শাস্তি তারা পাবে।

ইবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, আমি বিষয়টি কয়েকজনের কাছ থেকে শুনেছি।  তবে আমি এখনও ভিডিওটি দেখিনি। এজন্য মন্তব্য করছি না।

ইবির উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, বিষয়টি শুনেছি। আমি সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলব। যদি এটার সঙ্গে তিনি জড়িত থাকেন তাহলে অবশ্য বিষয়টি নিয়ে সিদ্ধান্ত গ্রহণ করব। তবে যারা কয়েকদিন পরপর অডিও ছাড়েন তাদের ডকুমেন্টস অথবা মূল কনটেন্টটি পোস্ট করুক।

এদিকে সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও রেজিস্ট্রারের নিয়োগ সংক্রান্ত কয়েকটি অডিও ভাইরাল হয়। এগুলো এডিট দাবি করে শুধু থানায় জিডি করলেও ফেসবুক পেজ এবং আইডি বন্ধে তেমন কোন পদক্ষেপ নিতে দেখা যায়নি। 

প্রসঙ্গত, এর আগে একাধিক ইবি রেজিস্ট্রারের কণ্ঠ সদৃশ অর্থ লেনদেন সংক্রান্ত আলাপন ফাঁস হয়। সেই ঘটনায় তদন্ত কমিটিও গঠন করা হয়। অডিওতে রেজিস্ট্রারকে বলতে শোনা যায়, এখন একটা চেক নিয়ে যান। দেওয়ার কথা ছিল ৬ লাখ এখন ৪ লাখ দেন। এক কাজ করেন ৫ লাখ দেন। আমার কথাও থাক আপনার কথাও থাক।


সর্বশেষ সংবাদ