সপ্তাহ পেরোল কুবি শিক্ষকদের অবস্থান কর্মসূচি

৭দিন পেরোল কুবি শিক্ষকদের অবস্থান কর্মসূচি
৭দিন পেরোল কুবি শিক্ষকদের অবস্থান কর্মসূচি  © টিডিসি ফটো

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপাচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মঈন ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামানের পদত্যাগ ও অপসারণের এক দফা দাবিতে টানা সপ্তম দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষক সমিতি। মঙ্গলবার (১৩ মে) দুপুর ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ কর্মসূচি শুরু হয়।

এ বিষয়ে লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. জান্নাতুল ফেরদৌস বলেন, আমরা আগেও গণমাধ্যমকে অবগত করেছি আমরা এক দফা দাবিতে (উপাচার্য ও কোষাধ্যক্ষের পদত্যাগ) এই কর্মসূচি পালন করে যাচ্ছি। উপাচার্যের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের উপর হামলার পরে আমরা কর্মপরিবেশ নিয়ে শঙ্কায় আছি। আমাদের ছাত্র-ছাত্রীদের ভবিষ্যৎ চিন্তা করে আমরা একটা নিরাপদ ক্যাম্পাস দাবি করি। সেটার জন্য উনার (উপাচার্য) পদত্যাগ আবশ্যক।

তিনি আরও বলেন, উপাচার্য যদি সেচ্ছায় পদত্যাগ না করলে সরকারি কী পদক্ষেপ নেয় সেটা দেখবো। সর্বোপরি ছাত্র শিক্ষকদের জন্য যেন একটি সুস্থ পরিবেশ তৈরি হয়, সে লক্ষ্যে আমরা প্রতিদিন আমাদের কর্মসূচি চালিয়ে যাবো যতদিন আমাদের দাবি পূরণ না হয়।

প্রসঙ্গত, গত ২৮ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে শিক্ষকদের শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে উপাচার্য আবদুল মঈনের নেতৃত্বে এবং সরাসরি পৃষ্ঠপোষকতায় বেশ কয়েকজন বহিরাগত এবং সাবেক ছাত্রলীগ কর্মী নিয়ে শিক্ষকদের উপর হামলার অভিযোগ উঠে। এতে নারী শিক্ষকরাও আহত হন বলে জানা যায়।


সর্বশেষ সংবাদ