৪০তম বিসিএস

বিধি প্রাপ্তির ১০ দিনের মধ্যে নন-ক্যাডারে নিয়োগের সুপারিশ

সরকারি কর্ম কমিশন
সরকারি কর্ম কমিশন  © ফাইল ছবি

৪০তম বিসিএসের মাধ্যমে নন-ক্যাডারে চার হাজারের বেশি প্রার্থীকে নিয়োগের সুপারিশ করবে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। নিয়োগ সংক্রান্ত বিধি অনুমোদনের পর সাত থেকে ১০ দিনের মধ্যে নিয়োগের সুপারিশ করা হবে।

পিএসসি সূত্রে জানা গেছে, ৪০তম বিসিএসে নন-ক্যাডারের সুপারিশ সংক্রান্ত সবকিছু প্রস্তুত করে রেখেছে পিএসসি। তবে নন-ক্যাডারে নিয়োগের নতুন বিধিমালা অনুমোদন না হওয়ায় সুপারিশ করতে পারছে না সংস্থাটি।

পিএসসি’র একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, নন-ক্যাডারে নিয়োগ বিধিমালা প্রধানমন্ত্রীর দপ্তরে রয়েছে। প্রধানমন্ত্রী দেশে ফেরার পর এটি অনুমোদন দেওয়া হবে। বিধি অনুমোদনের পর ১০ কর্ম দিবসের মধ্যে প্রার্থীদের নিয়োগের সুপারিশ করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে বুধবার (৩ মে) পিএসসি’র চেয়ারম্যান সোহরাব হোসাইন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ৪০তম বিসিএসে নন-ক্যাডারে নিয়োগের সুপারিশ করতে আমরা পুরোপুরি প্রস্তুত। নিয়োগ বিধি হাতে পাওয়ার ১০ দিনের মধ্যে প্রার্থীদের সুপারিশ করা হবে।

পিএসসি’র নন-ক্যাডার শাখা সূত্রে জানা গেছে, ৪০তম বিসিএসের নন-ক্যাডারে ৯ম গ্রেডে ১ হাজার ৬০০, ১০ম গ্রেডে ৭৫০, ১১তম গ্রেডে ৮০ এবং ১২তম গ্রেডে ১ হাজার ৭০০ পদ রয়েছে। 

প্রসঙ্গত, ৪০তম বিসিএসে উত্তীর্ণ ৮ হাজার ১৬৬ জন প্রার্থীর মধ্যে নন-ক্যাডার পদে অপেক্ষমাণ আছেন ৬ হাজার জন। তাদের অধিকাংশই বিভিন্ন গ্রেডে নিয়োগের সুপারিশ পেতে যাচ্ছেন।


সর্বশেষ সংবাদ