ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ২১তম সমাবর্তন আজ

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ২১তম সমাবর্তন আজ
ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ২১তম সমাবর্তন আজ  © ফাইল ছবি

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ২১তম সমাবর্তন আজ মঙ্গলবার (১০ মে) অনুষ্ঠিত হবে। এদিন দুপুর ৩টা ০৫ মিনিটে পবিত্র কুরআন, গীতা, ত্রিপিটক ও বাইবেল পাঠের মধ্যদিয়ে সমাবর্তনের আনুষ্ঠানিকতা শুরু হবে। সমাবর্তন উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ড ও আশেপাশের স্থান রঙিন সাজে সজ্জিত করা হয়েছে।

ক্যাম্পাস ঘুরে দেখা গেছে, সমাবর্তনকে ঘিরে উৎসাহ-উদ্দীপনার কমতি নেই শিক্ষক-শিক্ষার্থী ও সমাবর্তন প্রত্যাশী গ্র্যাজুয়েটদের মাঝে। সমাবর্তনে অংশ নিতে আগ্রহী গ্র্যাজুয়েটরা ইতোমধ্যে উৎসবমুখর পরিবেশে নির্দিষ্ট পোশাক, টুপি ও ব্যাগ সংগ্রহ করেছেন।

বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আব্দুল হামিদের সম্মতিক্রমে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এ সময় তিনি গ্র্যাজুয়েটদের মধ্যে ডিগ্রি প্রদান করবেন। দুপুর ২টা ৫৫ মিনিটে তিনি বিশ্ববিদ্যালয়ে আগমন করবেন।

আরও পড়ুন: এক ঘরে দুই ভিসি, স্বামী বেসরকারি-স্ত্রী সরকারি বিশ্ববিদ্যালয়ের

সমাবর্তন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের ভারপ্রাপ্ত  চেয়ারম্যান অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার দিল আফরোজা বেগম।

পর্যায়ক্রমে শুভেচ্ছা বক্তব্য দেবেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম. এম শহিদুল হাসান, ট্রাস্টি বোর্ডের চেয়ারপারর্সন সৈয়দ মনজুর এলাহী, বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা উপাচার্য ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দীন।

সমাবর্তন বক্তা হিসেবে অনুষ্ঠানে বক্তব্য রাখবেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ইমেরিটাস অধ্যাপক অধ্যাপক ড. এম এ সাত্তার মণ্ডল। সমাবর্তন অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের শিক্ষার্থীদের স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি প্রদান করা হবে। এ ছাড়া একাডেমিক সর্বোত্তম ফলাফল অজর্নকারী শির্ক্ষাথীদের স্বণর্পদক, একাডেমিক অ্যাওয়ার্ড ও সনদপত্র প্রদান করা হবে।

অন্যদের মধ্যে সমাবর্তনে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্যবৃন্দ, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. জিয়াউর হক মামুন, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, একাডেমকি কাউন্সিলরের সদস্যবৃন্দ, শিক্ষক, সমাবর্তন নেওয়া শিক্ষার্থী ও তাদের অভিভাবকবৃন্দ।


x