অ্যামাজনে চাকরি পেলেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জহির

জহিরুল ইসলাম
জহিরুল ইসলাম  © সংগৃহীত

বিশ্বের বৃহত্তম ইকমার্স প্রতিষ্ঠান অ্যামাজনে চাকরি পেয়েছেন ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির সাবেক শিক্ষার্থী জহিরুল ইসলাম। সফটওয়্যার ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার হিসেবে অ্যামাজন ওয়েব সার্ভিসেস (এডাব্লিউএস) থেকে সম্প্রতি এই অফার লেটার পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের এই এলামনাই। খুব শিগগির তিনি জার্মানির বার্লিনে এডাব্লিউএস অফিসে চাকরিতে যোগ দেবেন বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সিজিপিএ ৩ দশমিক ৯৬ পয়েন্ট নিয়ে ২০১৮ সালে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি থেকে স্নাতক সম্পন্ন করেছেন জহিরুল ইসলাম। এরপর বাংলাদেশের স্বনামধন্য সফটওয়্যার ফার্ম তার কর্মজীবন শুরু করেন। বর্তমানে সেখানে তার ৩ বছরের পেশাগত অভিজ্ঞতা রয়েছে।

“আশা করা হচ্ছে যে, জহিরুল ইসলাম তার ভিসা এবং জব-পারমিট সংক্রান্ত আনুষ্ঠানিকতা শেষ করে খুব শিগগির জার্মানির বার্লিনে এডাব্লিউএস অফিসে যোগ দেবেন। আশা করি, বিশ্ববিদ্যালয়ের সিএসইর গ্রাজুয়েটরা আগামীতে আরও গৌরব নিয়ে আসবে।”

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, জহিরুল ইসলাম ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে পড়াকালীন সময়ে ৪ বছরে বিভিন্ন প্রোগ্রামিং-সম্পর্কিত কার্যক্রম এবং বিভিন্ন ক্লাবের সাথে জড়িত ছিলেন। তার এই সাফল্যে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় পরিবার খুবই আনন্দিত।

অ্যামাজন বিশ্বের একটি অন্যতম বৃহত্তম কোম্পানি যা ই-কমার্স, ডিজিটাল স্ট্রিমিং, এআই, ইত্যাদি পরিষেবা প্রদান করে থাকে। আর অ্যামাজন ওয়েব সার্ভিসেস (এডাব্লিউএস) হচ্ছে কোম্পানিটির একটি সহযোগী প্রতিষ্ঠান। এটি বিশ্বের শীর্ষস্থানীয় অন-ডিমান্ড ক্লাউড কম্পিউটিং প্ল্যাটফর্ম। এডাব্লিউএস তার গ্রাহকদের উচ্চ-চাহিদা, বিতরণকৃত কম্পিউটিং পরিষেবা প্রদান করে।


সর্বশেষ সংবাদ