গ্রিন ইউনিভার্সিটিতে ভার্চুয়াল জব ফেয়ার

গ্রিন ইউনিভার্সিটিতে ভার্চুয়াল জব ফেয়ার
  © টিডিসি ফটো

গ্রাজুয়েটদের পছন্দের পেশা নির্বাচন ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশে ‘ভার্চুয়াল জব ফেয়ার’ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের গ্রিন বিজনেস স্কুল আয়োজিত এই ফেয়ারে দেশি-বিদেশি মোট ২১টি প্রতিষ্ঠান অংশ নেয়।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে বিজনেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. গোলাম আহমেদ ফারুকী ও বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. মো. হেলাল উদ্দিন আহমেদ বক্তব্য রাখেন। মূল প্রবন্ধ পাঠ করেন ডাবর বাংলাদেশের এইচআর হেড রাশেদ মোশারফ।

ফেয়ারে উপস্থিত বক্তারা বলেন, বিভিন্ন কোম্পানীর কর্মকাণ্ড সর্ম্পকে শিক্ষার্থীদের জানাতেই এই উদ্যোগ। এর মাধ্যমে শিক্ষার্থীরা তাদের পছন্দের পেশা নির্বাচন করতে পেরেছে, তেমনি অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোও তাদের ব্যবসা ও কর্মকাণ্ডের লক্ষ্য অর্জনে পছন্দের প্রার্থী খুঁজেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, বর্তমান যুগ প্রতিযোগিতার। এ যুগে একাডেমিক শিক্ষার পাশাপাশি কমিউনিকেশন ও টেকনোলজি জ্ঞান না থাকলে চাকরি পাওয়া সম্ভব নয়। তিনি বলেন, শিক্ষার সঙ্গে দক্ষতাও থাকতে হবে। তবেই শিক্ষার্থীরা ক্যারিয়ারসহ যেকোন ক্ষেত্রে সফলতা অর্জন করতে পারবে।

ডিন অধ্যাপক ড. মো. গোলাম আহমেদ ফারুকী প্রথমবারের মত আয়োজিত ভার্চুয়াল ফেয়ারের নানা দিক নিয়ে আলোচনা করেন। সেই সঙ্গে পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের স্কিল ডেভেলপমেন্টের ওপর গুরুত্বারোপ করেন।

জব ফেয়ারে অংশ নেয়া ২১টি প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে গোদরেজ, ডাবর, হোন্ডা বাংলাদেশ, ফিনলে টি, কোয়ানটেট, ওয়াগমেডিক্স, সেবপো, ট্রানজিশন বিডি, নিটল-নিলয় গ্রুপ, হিমালয়া বাংলাদেশ, নাদিয়া ফার্নিচার, এসেট গ্রুপ, ওয়েব ফাউন্ডেশন প্রভৃতি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ