করোনায় মারা গেলেন ইউসেটের ভিসি অধ্যাপক মোত্তালিব

করোনায় মারা গেলেন ইউসেটের ভিসি অধ্যাপক মোত্তালিব
  © টিডিসি ফটো

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘ইউনিভার্সিটি অব স্কিল এনরিচমেন্ট অ্যান্ড টেকনোলজির (ইউসেট)’ ভিসি অধ্যাপক ড. মো. আব্দুল মোত্তালিব মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন। 

আজ বৃহস্পতিবার (১ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতাল চিকিৎসাধীন অবস্থায় মারা যান বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মো: হাসানুজ্জামান। আজ তাকে রাজধানীর রায়ের বাজার কবরস্থানে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

ভিসি অধ্যাপক ড. মো. আব্দুল মোত্তালিবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ইউনিভার্সিটি অব স্কিল এনরিচমেন্ট অ্যান্ড টেকনোলজির (ইউসেট) কর্তৃপক্ষ। এক শোক বার্তায় মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। 

জানা গেছে, প্রায় ৪ দশক ধরে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাড়াও গাজীপুরের আর্ন্তজাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়, বেসরকরি বিশ্ববিদ্যালয় ব্র্যাক, ইউল্যাবেও অধ্যাপনা করেছেন অধ্যাপক ড. মো. আব্দুল মোত্তালিব। তিনি ১৯৯৫ সাল থেকে ১৯৯৮ সাল পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ছিলেন এবং তিনি ওই বিভাগের প্রতিষ্ঠাকালীন ফ্যাকাল্টি মেম্বারও ছিলেন।

পরবর্তীতে তিনি ১৯৯৮ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত গাজীপুরের আর্ন্তজাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগে অধ্যাপনা করেন। এসময় বিভাগের বিভাগীয় প্রধানও ছিলেন অধ্যাপক ড. মো. আব্দুল মোত্তালিব। এরপর বেসরকরি বিশ্ববিদ্যালয় ব্র্যাক ও ইউল্যাবেও অধ্যাপনা করেছেন তিনি।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ