দ্বিতীয় বারের মতো গবিতে অনলাইনে সেমিস্টার ফাইনাল শুরু

দ্বিতীয় বারের মতো গবিতে অনলাইনে সেমিস্টার ফাইনাল শুরু
  © ফাইল ফটো

করোনার প্রভাবে সৃষ্ট দু্র্যোগে সেশনজট এড়াতে দ্বিতীয় বারের মতো অনলাইনে সেমিস্টার ফাইনালে পরীক্ষা শুরু হয়েছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি)। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

২ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া অনলাইন ক্লাসের পাঠদান চুকিয়ে ২৭ ডিসেম্বর সেমিস্টার ফাইনাল শুরু হওয়ার নির্দিষ্ট তারিখ ঘোষণা করে গবি প্রশাসন। বিজ্ঞপ্তি অনুসারে যথানিয়মে আজ থেকে এ পরীক্ষা শুরু হয়।

বিশ্ববিদ্যালয় বন্ধ থাকলেও অনলাইনে ক্লাস সম্পূর্ণ করে পরীক্ষা দিতে পারায় উচ্ছ্বসিত ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের শিক্ষার্থী মেহেদী হাসান। তিনি বলেন, করোনায় শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় অনেকের পড়াশোনার খুব ক্ষতি হচ্ছে। নির্দিষ্ট টাইমে পরীক্ষা না দিতে পারায় সেশনজটসহ নানা জটিলতায় ভুগছেন অনেক শিক্ষার্থী। এদিক থেকে আমরা অনেক ভাগ্যবান। আমি খুব আনন্দিত যে এসব জটিলতায় আমার পড়তে হচ্ছে না।

প্রসঙ্গত, মোট নম্বরের ৪০ শতাংশ শিক্ষার্থীরা অনলাইনে উপস্থিত থেকে দিচ্ছে। এতে প্রতি বিভাগ থেকে নির্ধারিত পদ্ধতিতে (এমসিকিউ/ছোট প্রশ্ন/বড় প্রশ্ন/ কুইজ) পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া, অ্যাসাইনমেন্ট বা প্রেজেন্টেশনে ৩০ শতাংশ, চলমান মূল্যায়নপত্রে ৩০ শতাংশ নাম্বার থাকছে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ