মিজানুর রহমান খানের মৃত্যুতে গবিতে শোকসভা

শোক সভা
শোক সভায় অতিথিরা  © টিডিসি ফটো

বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট, প্রথম আলোর যুগ্ম সম্পাদক এবং গণ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অতিথি শিক্ষক মিজানুর রহমান খান-এর মৃত্যুতে গণ বিশ্ববিদ্যালয়ে শোকসভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

শোকসভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু। এতে আরো উপস্থিত ছিলেন কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক মনসুর মুসা, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডীন ড. হাসিন অনুপমা আজহারী, ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের ডীন অধ্যাপক মোতাহার হোসেন মন্ডল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. এস, তাসাদ্দেক আহমেদ, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী, আইন বিভাগের বিভাগীয় প্রধান মোঃ রফিকুল আলম এবং গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মেসবাহ উদ্দিন আহমেদ প্রমুখ।

শোক সভায় বক্তারা বলেন, বাণিজ্য অনুষদের ছাত্র হলেও সাংবাদিকতার পাশাপাশি সংবিধান ও আইন বিষয়ে আগ্রহী ছিলেন মিজানুর রহমান খান। বাংলাদেশে সংবিধান ও আইন বিষয়ক সাংবাদিকতার বাতিঘরও বলা হয়ে থাকে তাকে। গণ বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন ও তদারকি কমিটির সভাপতি ডা. জাফরুল্লাহ্ চৌধুরীর প্রতি ব্যক্তিগত সম্মান থেকে গণ বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগের অতিথি শিক্ষক হিসেবে যোগদান করেন তিনি। সংবিধান বিষয়ে তার পাঠদান অত্যন্ত চমৎকার ছিল বলেও উল্লেখ করেন তার সহকর্মীরা। সদা হাস্যেজ্জল, অল্পভাষী এই জ্যেষ্ঠ সাংবাদিকের মৃত্যুতে গণ বিশ্ববিদ্যালয় একজন জ্ঞানী শিক্ষক ও সুহৃদকে হারালো। শোকসভায় মিজানুর রহমান খানের প্রতি শ্রদ্ধা জানিয়ে তার রচিত বই ও বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশিত তার লেখা বিশ্ববদ্যিালয়ের গ্রন্থাগারে সংরক্ষণের উদ্যোগ নেয়ার কথা জানানো হয়। সভা শেষে তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ