ইউআইইউতে আন্তর্জাতিক উদ্যোক্তা দিবস উদযাপন

ইউআইইউতে আন্তর্জাতিক উদ্যোক্তা দিবস উদযাপন
ইউআইইউতে আন্তর্জাতিক উদ্যোক্তা দিবস উদযাপন  © টিডিসি ফটো

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) এন্টারপ্রেনার ডেভেলপমেন্ট ফোরামের (ইডিএফ) উদ্যোগে “আন্তর্জাতিক উদ্যোক্তা দিবস-২০২৩” উদযাপিত হয়েছে। নানা কর্মসূচীর মাধ্যমে গতকাল মঙ্গলবার ইউআইইউ ক্যাম্পাসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। শুরুতেই বেলুন উড়ানোর মাধ্যমে কর্মসূচীর উদ্বোধনের পর বৃক্ষরোপণ অভিযান এবং আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মো. আবুল কাশেম মিয়া। মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে জাপান দূতাবাসের সম্মানিত উপদেষ্টা এবং নিউ ভিশন সলিউশন লিমিটেডের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক তারেক রাফি ভুইয়ান জুন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আভাসের প্রতিষ্ঠাতা সদস্য ও কণ্ঠশিল্পী এবং দাসেইনের সিইও এবং চীফ আর্কিটেক তানজির চৌধুরী তুহিন এবং আভাসের প্রতিষ্ঠাতা সদস্য ও বেসিস্ট এবং এমজিএইচ গ্রুপের ডিজিএম (গ্লোবাল ফাইন্যান্স) শেখ মুজিবুর আলী রাজু।

অতিথি বক্তা হিসাবে উপস্থিত ছিলেন আমারপের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক এবং স্টার্টআপ মেন্টর এ এম ইশতিয়াক সারওয়ার এবং গুটিপার প্রতিষ্ঠাতা এবং লেথারিনার ব্যবস্থাপনা পরিচালক তাসলিমা মিজি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ইউআইইউ ইডিএফর মডারেটর এবং স্কুল অব বিজনেস এন্ড ইকোনোমিকসের সহকারী অধ্যাপক জাকোয়ান। 

অনুষ্ঠানে বক্তারা বর্তমান সময়ে একজন উদ্যোক্তা হওয়ার বিভিন্ন বৈশিষ্ট্য, প্রতিবন্ধকতা ইত্যাদি নানা বিষয় বিস্তারিত তুলে ধরেন। প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন উন্নত ভবিষ্যৎ নিশ্চিত করার জন্য স্মার্ট বাংলাদেশ নিয়ে কাজ করার উদ্যোগ গ্রহণ করতে হবে।

এছাড়াও তিনি শিক্ষার্থীদেরকে উদ্যোক্তার চর্চার মাধ্যমে একটি নতুন দিগন্তে এগিয়ে যাওয়ার আহবান জানান। অনুষ্ঠানে ইউআইইউ’র শিক্ষার্থীদের মধ্যে ৫ জন তরুন উদ্যোক্তাদেরকে সার্টিফিকেট প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তাবৃন্দ, শিক্ষাবিদ, কর্মকর্তা, ছাত্র-ছাত্রী এবং অন্যান্য বিশিষ্ট অতিথিরা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ