ম্যানচেস্টার ইউনাইটেড কিনে নেওয়ার কথা রসিকতা ছিল: ইলন মাস্ক

ইলন মাস্ক ও ম্যানচেস্টার ইউনাইটেড
ইলন মাস্ক ও ম্যানচেস্টার ইউনাইটেড   © সম্পাদিত

এক টুইটে ইলন মাস্ক জানিয়ে ছিলেন তিনি এবার ফুটবল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড পিএলসি (ম্যানইউ.এন) কিনছেন। তবে সে সময় তিনি এই ব্যাপারে কোন বিবরণ দেননি। পরে আরেক টুইটে তিনি জানান, ম্যানচেস্টার ইউনাইটেড কিনে নেওয়ার কথা রসিকতা ছিল। খবর সংবাদমাধ্যম রয়টার্স।

ফুটবল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড পিএলসি (ম্যানইউ.এন) কেনার ঘোষণা রসিকতা ছিল বলে জানিয়েছেন ধনকুবের ইলন মাস্ক। বুধবার (১৭ আগস্ট) সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একজন ব্যবহারকারীর প্রশ্নের জবাবে একথা বলেন তিনি। 

ইলন সত্যিই ইউনাইটেড কেনার ব্যাপারে আগ্রহী কিনা জানতে চাইলে, জবাবে তিনি লেখেন, না, এটা টুইটারে লম্বা সময় ধরে চলতে থাকা একটি কৌতুক। আমি কোনো ক্রীড়া দল কিনছি না।

এর ৪ ঘণ্টা আগেই ইলন মাস্ক তার টুইটারে লিখেছিলেন, 'আমি ম্যানচেস্টার ইউনাইটেডও কিনছি। আপনাদের ধন্যবাদ।' যদিও 'স্পেসএক্স'-এর প্রতিষ্ঠাতা মাস্কের টুইটারে অপ্রাসঙ্গিক লেখালেখির অনেক নজির রয়েছে তবুও মাস্ক টুইটটি করার মাত্র দুই ঘণ্টার মধ্যে প্রায় ২ লাখ ২০ হাজার মানুষ তাতে লাইক দেন। আর তার যথেষ্ট কারণও ছিল।

এদিকে ম্যানচেস্টার ইউনাইটেড দলটি আমেরিকান গ্লেজার পরিবার দ্বারা নিয়ন্ত্রিত হয়। এই ব্যাপারে গ্লেজার পরিবার বা মাস্ক তৎক্ষণাৎ মন্তব্যের অনুরোধে সাড়া দেননি।

আরও পড়ুন : বিজ্ঞান ইউনিটের ফল প্রকাশের সময় নিয়ে যা জানা গেল

এদিকে ব্রিটিশ সংবাদপত্র দ্য ডেইলি মিরর গত বছর এক প্রতিবেদনে জানিয়েছিল গ্লেজাররা ক্লাব বিক্রি করতে প্রস্তুত ছিল, শুধুমাত্র যদি তাদের ৪ বিলিয়ন (৪ দশমিক ৮৪ বিলিয়ন) পাউন্ডের বেশি প্রস্তাব করা হয়। 

তবে ইলন মাস্ক বর্তমানে সোশ্যাল মিডিয়া কোম্পানি কেনার জন্য ৪৪ বিলিয়ন চুক্তি থেকে বেরিয়ে আসার চেষ্টা করছেন, যা তাকে আদালতে নিয়ে গেছে।

ম্যানচেস্টার ইউনাইটেড বিশ্বের অন্যতম সেরা ফুটবল ক্লাব। তারা রেকর্ড ২০ বার ইংল্যান্ডে চ্যাম্পিয়ন হয়েছে এবং তিনবার বিশ্ব খেলার সবচেয়ে মর্যাদাপূর্ণ ক্লাব প্রতিযোগিতা ইউরোপিয়ান কাপ শিরোপা জিতেছে।

গত মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে ক্লাবটি ষষ্ঠ স্থান অর্জনের পর গ্লাজারদের উচ্চাকাঙ্ক্ষার অভাব অনুভূত হওয়ায় ভক্তদের মধ্যে অসন্তোষ তীব্র হয়েছে। এ সময় ক্রসটাউনের প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি টানা দ্বিতীয় শিরোপা জিতে নিয়েছে।


সর্বশেষ সংবাদ