দুর্নীতি মামলায় গ্রেফতার সাবেক শিক্ষামন্ত্রী পার্থ

প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়
প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়  © সংগৃহীত

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ২৬ ঘণ্টা জেরার পর ভারতের পশ্চিমবঙ্গের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আজ শনিবার সকাল ১০টার দিকে নাকতলার বাড়ি থেকে তাকে গ্রেফতার করেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। দুজনকেই বিধাননগরের সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে। প্রাক্তন শিক্ষামন্ত্রীর গ্রেফতারির বিষয়টি নিশ্চিত করেছেন তার আইনজীবী।

শিক্ষক দুর্নীতি মামলায় গতকাল শুক্রবার পার্থবাবুর বাড়িসহ ১৪ জায়গায় তল্লাশি চালান ইডির গোয়েন্দারা। এর মধ্যে পার্থর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায় নামে এক অভিনেত্রীর বাড়ি থেকে নগদ ২১ কোটি টাকা ও ৬০ লক্ষ টাকা মূল্যের সোনা উদ্ধার হয়েছে। শুক্রবার থেকে পার্থকে তার বাড়িতেই লাগাতার জেরা করছিলেন গোয়েন্দারা। আজ শনিবার সকালে তাকে গ্রেফতারির তোড়জোড় শুরু করেন তারা। পার্থর বাড়িতে আনা হয় ২ জন সাক্ষীকে। প্রাক্তন শিক্ষামন্ত্রীর পরনের যাবতীয় মূল্যবান সামগ্রী খুলে তার পরিজনদের হাতে তুলে দেওয়া হয়। 

ইডি সূত্রে খবর, জিজ্ঞাসাবাদে সহযোগিতা করছিলেন না পার্থ। এমনকি গ্রেফতারির নথিতেও সই করতে অস্বীকার করছিলেন তিনি। শেষ পর্যন্ত গোয়েন্দাদের চাপে সই করতে বাধ্য হন তিনি। বেলা ঠিক ১০টায় পার্থকে বাড়ি থেকে বার করে ৬টি গাড়ির কনভয় করে পার্থবাবুকে নিয়ে সিজিও কমপ্লেক্সের দিকে রওনা দেন গোয়েন্দারা। ইডি সূত্রের খবর, গ্রেফতার করা হয়েছে অর্পিতা মুখোপাধ্যায়কেও। আজই ২ জনকে আদালদতে পেশ করা হবে বলে ইডি সূত্রের খবর।

প্রাক্তন শিক্ষামন্ত্রী বাবুর আইনজীবী অনিন্দ্য রাউত জানিয়েছেন, পার্থকে গ্রেফতার করেছে ইডি। আজই তাকে আদালতে পেশ করা হবে। ওদিকে পার্থকে নিয়ে ইডির আধিকারিকরা নাকতলার বাড়ি থেকে রওনা হতেই নিরাপত্তা বাড়ানো হয়েছে সিজিও কমপ্লেক্সের। মোতায়েন হয়েছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা।

সূত্র: হিন্দুস্থান টাইমস


সর্বশেষ সংবাদ