বিল গেটস ও মেলিন্ডার বিবাহ বিচ্ছেদ!

বিল গেটস ও মেলিন্ডা
বিল গেটস ও মেলিন্ডা  © সংগৃহীত

মার্কিন ধনকুবের ও মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস এবং তার স্ত্রী মেলিন্ডার মধ্যে বিবাহ বিচ্ছেদ হতে চলেছে। সোমবার রাতে এক যৌথ টুইটার বার্তায় ২৭ বছরের সংসারের ইতি টানার ঘোষণা দিয়েছেন তারা। খবর সিএনএনের।

টুইটার বার্তায় তারা বলেন, নিজেদের সম্পর্কের ওপর নিরীক্ষা ও চিন্তাভাবনার পর আমরা আমাদের সংসারের ইতি টানার সিদ্ধান্ত নিয়েছি। যুগল হিসেবে আমরা আর থাকতে পারবো বলে আমাদের মনে হয় না।

১৯৮৭ সালে মেলিন্ডার সঙ্গে পরিচয় হয় বিল গেটসের। পরে তারা প্রণয়ে জড়ান, সেই প্রণয় গড়ায় পরিণয়ে। এরপর ১৯৯৪ সালে তারা বিয়ে করেন। তাদের সংসারে তিন সন্তান রয়েছে।

এরপর ২০০০ সালে গঠন করেন বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশন। তখন থেকে বিশ্বব্যাপী স্বাস্থ্য, দারিদ্র্য দূরীকরণসহ বিভিন্ন কাজে ৫৩.৮ বিলিয়ন ডলার খরচ করে এই সংগঠনটি।

ফোর্বস সাময়িকীর তথ্যমতে, বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় বিল গেটস চতুর্থ অবস্থানে আছেন। তাঁর সম্পদের পরিমাণ ১২৪ বিলিয়ন মার্কিন ডলার। তিনি বিশ্বের অন্যতম ধনী ওয়ারেন বাফেটের সঙ্গে ‘দ্য গিভিং প্লেজ’ উদ্যোগের সঙ্গে জড়িত। এই উদ্যোগের লক্ষ্য হলো বিশ্বের শীর্ষ পর্যায়ের ধনীদের সম্পদের একটি বড় অংশ দাতব্য কাজে লাগানো।

 


সর্বশেষ সংবাদ