বিশ্বের দ্বিতীয় শীর্ষ ধনীকে ছেড়ে শিক্ষককে বিয়ে ম্যাকেঞ্জির

স্বামীর সঙ্গে ম্যাকেঞ্জি
ম্যাকেঞ্জি ও ড্যান জিয়েট  © সংগৃহীত

যুক্তরাষ্ট্রভিত্তিক ই-কমার্স প্রতিষ্ঠান আমাজনের প্রধান নির্বাহী জেফ বেজোসের সাবেক স্ত্রী ম্যাকেঞ্জি বিয়ে করেছেন বেসরকারি স্কুলের এক সাধারণ শিক্ষককে। এ তথ্য প্রকাশ পাওয়ায় বেজোসের সঙ্গে বিচ্ছেদের দুই বছর পর ম্যাকেঞ্জি ফের শিরোনামে উঠে এলেন। ওয়ালস্ট্রিট জার্নাল এ তথ্য জানিয়েছে।

ম্যাকেঞ্জি একাধারে আমেরিকার জনপ্রিয় লেখিকা ও সমাজসেবিকা। তিনি এবার কোনো ধনকুবেরকে বিয়ে করেননি। বেসরকারি স্কুলের সাধারণ শিক্ষক ড্যান জিয়েটকে বিয়ে করেছেন তিনি। ওই শিক্ষক যে স্কুলে পড়ান সেখানেই পড়াশোনা করেন বেজোস ও ম্যাকেঞ্জির চার সন্তান। সে সূত্রেই ড্যানের সঙ্গে পরিচয় ম্যাকেঞ্জির।

সম্প্রতি বিয়ের খবর পোস্ট করে জানিয়েছেন ম্যাকেঞ্জি। তবে বিয়ের তারিখ নিশ্চিত করেননি। এ খবরে আমাজনের মুখপাত্রের মাধ্যমে তাদেরকে শুভেচ্ছাও জানিয়েছেন জেফ বেজোস। ওয়াশিংটনের লেকসাইড স্কুলে পড়ান ড্যান। সেখানে খুব নামকরা স্কুলটি। ওই স্কুলের ছাত্র ছিলেন বিল গেটসও।

চলতি বছর নতুন শীর্ষ ধনী পেয়েছে বিশ্ব। আমাজনের প্রধান নির্বাহী কর্মকর্তা জেফ বেজোসকে হটিয়ে এখন শীর্ষ ধনী টেসলা ও স্পেসএক্সের মালিক এলন মাস্ক। তার সম্পদের পরিমাণ ১৮ হাজার ৫০০ কোটি ডলার। আর  দ্বিতীয় স্থানে নেমে যাওয়া বেজোস ২০১৭ সাল থেকে বিশ্বের শীর্ষ ধনী ছিলেন। বর্তমানে তাঁর সম্পদ আছে প্রায় ১৮ হাজার ৪০০ কোটি ডলারের।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ