শিক্ষক করোনা আক্রান্ত, ভারতের স্কুল বন্ধ ঘোষণা

কসবা চিত্তরঞ্জন হাই স্কুল
কসবা চিত্তরঞ্জন হাই স্কুল  © সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গের কসবা চিত্তরঞ্জন হাই স্কুলের এক শিক্ষক করোনা আক্রান্ত হওয়ার পর স্কুলটি বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। করোনাকালে সব ধরনের সতর্কতামূলক ব্যবস্থা নিয়েই অন্য একাধিক রাজ্যের পাশাপাশি এ রাজ্যেও খুলে দেয়া হয়। শিক্ষক আক্রান্ত হওয়ার পর স্বাস্থ্যঝুঁকির বিষয়টি মাথায় নিয়েই স্কুল বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কলকাতা২৪ এক প্রতিবেদনে জানিয়েছে, আরও দুই শিক্ষকও জ্বরে আক্রান্ত হয়েছেন। তড়িঘড়ি স্কুলটি বন্ধ করে দেওয়া হয়েছে। স্কুলটি স্যানিটাইজ করা হবে। আপাতত স্কুল বন্ধই থাকছে। স্কুল ফের কবে খুলবে তা নোটিশ দিয়ে জানানো হবে বলে স্কুল কর্তৃপক্ষের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে।

রাজ্যের করোনা-গ্রাফ ফের ঊর্ধ্বমুখী। নতুন করে রাজ্যে উদ্বেগ বাড়াতে শুরু করেছে করোনাভাইরাস। মঙ্গলবার স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, একদিনে বাংলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৮৯ জন। নতুন করে আক্রান্তদের মধ্যে ৬৩ জন কলকাতার বাসিন্দার। উত্তর ২৪ পরগনার বাসিন্দার ৫৯ জন। সব মিলিয়ে এরাজ্যে নোভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৫ লক্ষ ৭৪ হাজার ৯৯ জন।

এর আগে নিউ নর্মালে আগেই দেশের অন্য বেশ কয়েকটি রাজ্যে খুলে দেয়া হয়েছে। কয়েক সপ্তাহ আগেই এ রাজ্যেই কোভিড প্রোটোকল মেনে খুলে যায় স্কুল। তবে করোনা সংক্রমণের কথা মাথায় রেখে আপাতত নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের স্কুলে যাওয়ায় ছাড়পত্র দেয়া হয়েছিল। পরে কসবা চিত্তরঞ্জন স্কুল শিক্ষক করোনা আক্রান্ত হওয়ার খবরে স্কুলটি বন্ধ করে দেওয়া হয়।


মন্তব্য

সর্বশেষ সংবাদ