ট্রাম্পের ব্যবহৃত অ্যাকাউন্ট বাইডেনকে দিচ্ছে টুইটার ও ফেসবুক

ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেন
ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেন  © ইন্টারনেট

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে ডোনাল্ড ট্রাম্প ও হোয়াইট হাউস যে আইডি ব্যবহার করেছে তা নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে হস্তান্তর করবে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও টুইটার। তিনি যেদিন ক্ষমতা গ্রহণ করবেন, সেদিনই প্রেসিডেন্টের টুইটার ও ফেসবুক অ্যাকাউন্ট ট্রাম্পের নিয়ন্ত্রণ থেকে নিয়ে তার কাছে হস্তান্তর করা হবে।

একইসঙ্গে ভাইস প্রেসিডেন্ট, হোয়াইট হাউসসহ অন্যান্য কর্মকর্তাদের অ্যাকাউন্টও হাত বদল হবে। ফেসবুক ও টুইটার শনিবার এ ঘোষণা দিয়েছে। আগামী বছরের ২০ জানুয়ারি প্রেসিডেন্ট হিসেবে ক্ষমত গ্রহণ করবেন জো বাইডেন। টুইটার-ফেসবুকের ঘোষণা দিয়েছে, সেদিনই বাইডেন প্রশাসনের হাতে প্রেসিডেন্ট অব দ্য ইউনাইটেড স্টেটস (পোটাস @POTUS))-সহ অ্যাকাউন্ট হস্তান্তর হবে। বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

টুইটার ও ফেসবুকে একই নামে মার্কিন প্রেসিডেন্টের অ্যাকাউন্ট রয়েছে। এগুলো এতদিন ডোনাল্ড ট্রাম্পের নামে ব্যবহৃত হয়ে আসছিল। এসব অ্যাকাউন্টে এতদিন ডোনাল্ড ট্রাম্প নিজের মতামত পোস্ট করে আসছিলেন।

টুইটারের একজন মুখপাত্র জানিয়েছেন, হোয়াইট হাউসের ক্ষমতা পরিবর্তনের সময় যাতে অসুবিধা না হয় সে বিষযে খেয়াল রাখবে টুইটার। ২০ জানুয়ারি টুইট অ্যাকাউন্টগুলো নতুন প্রশাসনের হাতে তুলে দেওয়া হবে। ফেসবুকও জানিয়েছে, ২০১৭ সালে প্রেসিডেন্ট বারাক ওবামার কাছ থেকে যেভাবে অ্যাকাউন্ট হস্তান্তর করা হয়েছিল, সেভাবেই হস্তান্তর করতে কাজ করছে ফেসবুক।


মন্তব্য