সুনামগঞ্জের পর সিলেট বিদুৎ বিচ্ছিন্ন, রেলস্টেশনও বন্ধ

সুনামগঞ্জের পর সিলেট বিদুৎ বিচ্ছিন্ন, রেলস্টেশনও বন্ধ
সিলেট রেল স্টেশন   © সংগৃহীত

বন্যার পানি ঢুকে পড়ায় সিলেট রেলস্টেশন বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে মাইজগাঁও স্টেশন থেকে চলবে ট্রেন। শনিবার (১৮ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে জেলার রেলস্টেশন বন্ধ করা হয় বলে জানিয়েছে স্টেশন সূত্র।

এদিকে টানা বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে বিপর্যস্ত সিলেটের কুমারগাঁও গ্রিড উপকেন্দ্রে বন্যার পানি উঠে যাওয়ায় পুরো সিলেট ও সুনামগঞ্জ জেলার বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেওয়া হয়েছে। ভয়াবহ বন্যা পরিস্থিতির কারণে দুপুর ১২টার দিকে সিলেট ও সুনামগঞ্জের সব কটি বিদ্যুৎ উপকেন্দ্র বন্ধ করে দিয়েছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড। এতে দুই জেলায় বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গেছে।

সিলেটের কয়েকটি বিদ্যুৎ উপকেন্দ্র ও সঞ্চালন লাইন পানিতে তলিয়ে বিদ্যুৎ বিভ্রাট দেখা যায় অনেক এলাকায়। পানি উঠতে শুরু করে কুমারগাঁওয়ে বিদ্যুতের জাতীয় গ্রিড লাইনের উপকেন্দ্রেও। এই উপকেন্দ্র দিয়ে সিলেট ও সুনামগঞ্জ জেলায় বিদ্যুৎ সরবরাহ করা হয়।

দুর্ভোগে মাত্রা যোগ করেছে মোবাইল ফোনের নেটওয়ার্কহীনতা। সিলেট জেলা শহরে বৃহস্পতিবার রাত ৩টা থেকে নিরবচ্ছিন্ন মোবাইল নেটওয়ার্ক পাওয়া যাচ্ছে না।

সিলেট ও সুনামগঞ্জে বন্যার্তদের উদ্ধারে কাজ করছে সেনাবাহিনী, নৌবাহিনী ও কোস্টগার্ড। সেনাবাহিনীর দুটি হেলিকপ্টারও শনিবার দুপুর থেকে উদ্ধার কাজে শুরু হবে।


x